আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৪ মার্চ ২০২১, বুধবার |

kidarkar

বড় পতন শেয়ারবাজারে

শেয়ারবাজার ডেস্ক : দেশের উভয় শেয়ারবাজারে আজ বুধবার বড় পতনের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। আজ উভয় শেয়ারবাজারের সব সূচক কমেছে। সেই সাথে টাকার পরিমাণে লেনদেন এবং বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৮৩.৬০ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৫ হাজার ৩৩০.১২ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১৬.০৫ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ৩৮.৮৯ পয়েন্ট এবং সিডিএসইটি সূচক ২০.৬১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১২২১.৫৩ পয়েন্টে, ২০২৪.৬৬ পয়েন্টে এবং ১১৩৩.৭৮ পয়েন্টে।

আজ ডিএসই ৫৩০ কোটি ৩৯ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৫০ কোটি ৬৭ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ৬৩১ কোটি ৬ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৫৩টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ২৩টির বা ৬.৫২ শতাংশের, শেয়ার দর কমেছে ২৩৪টির বা ৬৬.২৯ শতাংশের এবং ৯৬টির বা ২৭.১৯ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২৪৭.০৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৫ হাজার ৪২৪.৫৪ পয়েন্টে। সিএসইতে আজ ২২৩টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৩৩টির দর বেড়েছে, কমেছে ১৪৯টির আর ৪১টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ১৭৭ কোটি ৩২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.