আজ: মঙ্গলবার, ১১ মে ২০২১ইং, ২৯শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৮শে রমজান, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

২৫ মার্চ ২০২১, বৃহস্পতিবার |


পতনে সপ্তাহ শেষ শেয়ারবাজারে

শেয়ারবাজার ডেস্ক : সপ্তাহের শেষ কার্যদিবসে পতনের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে দেশের উভয় শেয়ারবাজারে। আজ উভয় শেয়ারবাজারের সব সূচক কমেছে। সেই সাথে টাকার পরিমাণে লেনদেনও কমেছে। সূচক ও লেনদেন কমলেও এদিন বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২.৯০ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৫ হাজার ৩২৭.২১ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৩.৮৪ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ৩.৭৬ পয়েন্ট এবং সিডিএসইটি সূচক ০.২৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১২১৭.৬৯ পয়েন্টে, ২০২০.৯০ পয়েন্টে এবং ১১৩৩.৫৩ পয়েন্টে।

আজ ডিএসই ৪৮৮ কোটি ২৩ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৯১ কোটি ১৬ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ৫৩০ কোটি ৩৯ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৪২টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১২৯টির বা ৩৭.৭২ শতাংশের, শেয়ার দর কমেছে ৮১টির বা ২৩.৬৮ শতাংশের এবং ১৩২টির বা ৩৮.৬০ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ০.০১৩ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৫ হাজার ৪২৪.৫৩ পয়েন্টে। সিএসইতে আজ ২০৮টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৮০টির দর বেড়েছে, কমেছে ৬৩টির আর ৬৫টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ২৭ কোটি ১২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.