আজ: বৃহস্পতিবার, ১৩ মে ২০২১ইং, ৩০শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৯শে রমজান, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

২৬ মার্চ ২০২১, শুক্রবার |


‘আমরা ভালো খেলতে পারিনি’ 

খেলাধুলা ডেস্ক: নিউ জিল্যান্ডের বিপক্ষে সিরিজ শুরুর আগে অধিনায়ক তামিম ইকবাল জানিয়েছিলেন নিউ জিল্যান্ডে ইতিহাস সৃষ্টির কথা। অভিজ্ঞতা আর তারুণ্যের মিশেলে গড়া এই দলকে নিয়ে তিনি ছিলেন দারুণ আশাবাদী।

তবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইট ওয়াশ হওয়ার পর তামিম রাখঢাক না করে বলে দিয়েছেন, তারা ভালো খেলতে পারেননি।

‘আমি সিরিজের আগে বলেছিলাম যে আমি বেশ আশাবাদী। অবশ্যই আমাদের সুযোগ ছিল, আমরা দ্বিতীয় ম্যাচে সুযোগও পেয়েছিলাম। কিন্তু সবমিলিয়ে এটা আমাদের জন্য হতাশাজনক একটি সিরিজ। আমি মনে করি আমরা ভালো খেলতে পারিনি।’

প্রথম ম্যাচে বাংলাদেশ হারে ৮ উইকেটে। বিব্রতকর ব্যাটিংয়ে মাত্র ১৩১ রানেই গুটিয়ে যায় তামিমের দল। দ্বিতীয় ম্যাচে জয়ের সম্ভাবনা দেখালেও বাজে ফিল্ডিং এর কারণে হারতে হয়েছে ৫ উইকেটে। তৃতীয় ও শেষ ম্যাচে ব্যাটিং ব্যর্থতায় ১৬৪ রানের বড় পরাজয় নিয়ে মাঠ ছাড়তে হয়েছে।

তামিম জানান দ্বিতীয় ম্যাচে জেতা উচিত ছিল বাংলাদেশের। ওই ম্যাচে ২৭১ রান করেছিলেন তামিম-মুশফিকরা৷ দ্রুত উইকেটও তুলে নিয়েছিলেন বোলাররা, তবে বাজে ফিল্ডিংয়ের কারণে দিতে হয়েছে খেসারত। আজও বাংলাদেশ দারুণ শুরু করে। কিন্তু ধারাবাহিকতা বজায় রাখতে পারেনি।

তামিম বলেন, ‘দ্বিতীয় ম্যাচটা আমাদের জেতা উচিত ছিল। আমরা আমাদের দোষ দিচ্ছি। আজকের ম্যাচে আমরা ভালো শুরু করেছিলাম। ৫০ রানে ৩ উইকেট ফেলে আমরা তাদের ওপর চাপ তৈরি করেছিলাম। তারপর আবারও ছোট সুযোগ এসেছিল আমাদের কাছে কিন্তু আমরা কাজে লাগাতে পারিনি।’

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.