আজ: মঙ্গলবার, ১১ মে ২০২১ইং, ২৮শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৭শে রমজান, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

২৯ মার্চ ২০২১, সোমবার |


নিয়াজ মাহমুদকে এলআর গ্লোবালের হুমকি : সিএমজেএফের তীব্র নিন্দা ও প্রতিবাদ

শেয়ারবাজার ডেস্ক : পত্রিকায় সংবাদ প্রকাশ করায় ক্যাপিটাল মার্কেট জার্নালিষ্টস ফোরামের (সিএমজেএফ) সদস্য ও দৈনিক ঢাকা ট্রিবিউনের স্টাফ রিপোর্টার নিয়াজ মাহমুদকে ডিজিটাল সিকিউরিটি আইনে মামলার হুমকি দিয়েছে এলআর গ্লোবাল অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেড। রবিবার (২৮ মার্চ) ঢাকা ট্রিবিউনে এ সংক্রান্ত লিগ্যাল নোটিশ পাঠিয়েছে প্রতিষ্ঠানটি। এ ধরনের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে সিএমজেএফ।

সিএমজেএফ এর সভাপতি হাসান ইমাম রুবেল ও সাধারণ সম্পাদক মনির হোসেন স্বাক্ষরিত এক বিবৃতিতে এই নিন্দা ও প্রতিবাদ জানানো হয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, সাম্প্রতিক সময়ে শেয়ারবাজারে এলআর গ্লোবালের বিভিন্ন মিউচুয়াল ফান্ডের অর্থ নিয়ে অনিয়ম, অর্থ আত্মসাৎ, মূল্যায়ন রিপোর্ট জালিয়াতি এবং বিদেশি অংশীদারদের লভ্যাংশের বিষয়টি বাজারে সবচেয়ে আলোচিত বিষয়। নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) তদন্ত রিপোর্টেও এর প্রমাণ মিলেছে। বিদেশি শেয়ারহোল্ডাররাও এ ব্যাপারে বিএসইসিতে লিখিত অভিযোগ ও আইনি নোটিশ দিয়েছে। এসব বিষয় নিয়ে রিপোর্ট প্রকাশ করা গণমাধ্যমের কাজ। কিন্তু এই রিপোর্টের কারণেই মামলার হুমকি দিয়েছে এলআর গ্লোবাল। আইনি নোটিশে পত্রিকার সম্পাদক ও প্রকাশককেও একই হুমকি দেয়া হয়েছে।

সিএমজেএফ মনে করে, এ ধরনের হুমকি মুক্ত ও স্বাধীন গণমাধ্যম বিকাশের অন্তরায়। এছাড়া এটি সংবাদপত্রের স্বাধীনতা সংক্রান্ত সাংবিধানিক অধিকারের পরিপন্থী। এছাড়াও শুরু থেকেই সাংবাদিকরা ডিজিটাল নিরাপত্তা আইনের বিরোধীতা করে আসছে। ফলে এলআর গ্লোবালের এ ধরনের কর্মকাণ্ড অব্যাহত থাকলে, গণমাধ্যমের স্বার্থে কঠোর কর্মসূচী দিতে বাধ্য হবে সিএমজেএফে। পাশাপাশি নিয়াজ মাহমুদকে পেশাগত যে কোনো সমস্যায় সিএমজেএফ পাশে থাকবে থাকবে বলে বিবৃতিতে অভয় দেওয়া হয়েছে।

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.