আজ: মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ইং, ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২৯ মার্চ ২০২১, সোমবার |

kidarkar

উত্থান শেয়ারবাজারে: সূচকের সাথে বেড়েছে লেনদেন

শেয়ারবাজার ডেস্ক: দেশের উভয় শেয়ারবাজারে আজ সোমবার উত্থানের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। উভয় শেয়ারবাজারের সব সূচক বেড়েছে। সেই সাথে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। এবং টাকার পরিমাণে লেনদেনও বেড়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

আজ ডিএসইর প্রধান সূচক আগের দিনের চেয়ে ২৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৩৭৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ২২১ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ১৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ৩৬ পয়েন্টে।

ডিএসইতে লেনদেন হওয়া ৩৫৮ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৯২ টির, দর কমেছে ৫৪ টির এবং দর অপরিবর্তিত রয়েছে ১১২টির।

ডিএসইতে ৬৩৪ কোটি ৬৮ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ২৫২ কোটি ১৪ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৩৮২ কোটি ৫৪ লাখ টাকার।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৮৭.৭৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৫ হাজার ৫৬৬.২৬ পয়েন্টে।

সিএসইতে ১৫২টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১২৪টির দর বেড়েছে, কমেছে ৫১টির আর ২৩টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ১০ কোটি ৩৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.