আজ: বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২ইং, ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১১ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

০৪ এপ্রিল ২০২১, রবিবার |


kidarkar

আইপিডিসি ফাইন্যান্সের এজিএম ৩৯তম অনুষ্ঠিত, লভ্যাংশ অনুমোদন


শেয়ারবাজার ডেস্ক: আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের ৩৯তম বার্ষিক সাধারণ সভা আজ রবিবার সকাল ৯.৩০ টায় ভার্চুয়াল ভিডিও কনফারেন্স-এর মাধ্যমে অনুষ্ঠিত হয়েছে।

উল্লেখযোগ্য সংখ্যক শেয়ারহোল্ডারদের উপস্থিতিতে উক্ত সভায় সভাপতিত্ব করেন আইপিডিসির চেয়ারম্যান মোঃ আবদুল করিম। এছাড়া ব্র্যাক, আয়েশা আবেদ ফাউন্ডেশন, আরএসএ ক্যাপিটাল লিমিটেড, ব্লুচিপ সিকিউরিটিজ লিমিটেড এবং সরকার কর্তৃক মনোনীত অন্যান্য পরিচালকগণও এতে অংশ নিয়েছিলেন।

অন্যান্যদের মধ্যে কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মমিনুল ইসলাম; কোম্পানি সচিব সামিউল হাশিম; চিফ ফাইন্যান্সিয়াল অফিসার ফাহমিদা খানসহ ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের ৩৯তম বার্ষিক সাধারণ সভায় শেয়ারহোল্ডারগণ ১২ শতাংশ নগদ লভ্যাংশ ২০২০ সালের জন্য অনুমোদন করেছে। পরিশেষে সভাপতি সকলকে ধন্যবাদ জানিয়ে সভার সমাপ্তি ঘোষণা করেন।

আইপিডিসি ফাইন্যান্স সম্পর্কে

১৯৮১ সালে প্রতিষ্ঠিত আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড দেশের প্রথম বেসরকারি আর্থিক প্রতিষ্ঠান। পুঁজিবাজারে নিবন্ধিত আইপিডিসিতে বর্তমানে সরকার ও ব্র্যাক এর মত সুনামধন্য প্রতিষ্ঠানের উল্লেখযোগ্য অংশীদারি রয়েছে।

প্রতিষ্ঠার শুরু থেকেই দেশের শিল্প খাতের উন্নয়নে অগ্রণী ভূমিকা পালন করে আসছে আইপিডিসি। এছাড়া দেশের তরুণ সমাজকে গঠনমূলক অর্থনৈতিক কর্মকাণ্ডে অনুপ্রাণিত করা, নারীর ক্ষমতায়নে অবদান রাখা এবং সুবিধাবঞ্চিত গোষ্ঠীর সহায়তায় এগিয়ে আসার মাধ্যমে আইপিডিসি দেশের সবচেয়ে সামাজিকভাবে দায়বদ্ধ আর্থিক প্রতিষ্ঠান হিসেবে কাজ করে চলেছে।

যুগের সাথে তাল মিলিয়ে আইপিডিসি একটি প্রযুক্তি নির্ভর প্রতিষ্ঠানে পরিনত হয়েছে। এরই ধারাবাহিকতায়, দক্ষিণ-পূর্ব এশিয়ার সর্বপ্রথম ব্লকচেইনভিত্তিক ডিজিটাল সাপ্লাই চেইন ফাইন্যান্স প্ল্যাটফর্ম ‘অর্জন’ প্রবর্তন করে আইপিডিসি দেশের সাপ্লাই চেইন ফাইন্যান্স খাতকে করেছে অগ্রগামী। প্রতিষ্ঠানটির আরেক উদ্ভাবন দেশের একমাত্র ডিজিটাল রিটেইল ফাইন্যান্স প্ল্যাটফর্ম ‘আইপিডিসি ডানা’। শহরের বাইরের গ্রাহকদের বাড়ি নির্মাণের জন্য আইপিডিসি চালু করেছে ‘ভালো বাসা হোম লোন’ নামের কার্যকরী মডেল। নারীর ক্ষমতায়নে সহায়তার লক্ষ্যে নারী গ্রাহকদের জন্য প্রবর্তন করেছে বিশেষায়িত পণ্য ও সেবার প্ল্যাটফর্ম ‘আইপিডিসি প্রীতি’।

এভাবেই সেবা, উদ্ভাবন আর সামাজিক দায়বদ্ধতা পালনের মধ্য দিয়ে আইপিডিসি অর্জন করেছে গ্রাহকের আস্থা এবং এরই ধাবাহিকতায় দেশি- বিদেশী স্বীকৃতির পাশাপাশি, ২০১৯ সালে আইপিডিসি অর্জন করেছে ডিএইচএল-দ্য ডেইলি স্টার বাংলাদেশ বিজনেস অ্যাওয়ার্ডস-এ সেরা আর্থিক প্রতিষ্ঠান-এর স্বীকৃতি।

 


আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.