আজ: বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২ইং, ২৩শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৩ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

০৫ এপ্রিল ২০২১, সোমবার |


kidarkar

লকডাউনে বড় উত্থান শেয়ারবাজারে


শেয়ারবাজার ডেস্ক : লকডাউনের প্রথম দিন আজ সোমবার বড় উত্থানের মধ্য দিয়ে শেষ হয়েছে দেশের উভয় শেয়ারবাজারের লেনদেন। আজ শেয়ারবাজারের সব সূচক বেড়েছে। সেই সাথে বেড়েছে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৮৮.৪৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ১৭৭.৪৮ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১৬.৫৫ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ৪৩.৫৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১১৮২.৭২ পয়েন্টে এবং ১৯৪৪.৬৫ পয়েন্টে।

আজ ডিএসইতে ২৩৬ কোটি ৬০ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ২৮৪ কোটি ৫৭ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ৫২১ কোটি ১৭ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩২১টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ২৩১টির বা ৭১.৯৬ শতাংশের, শেয়ার দর কমেছে ১৪টির বা ৪.৩৬ শতাংশের এবং ৭৬টির বা ২৩.৬৮ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২৫০.২৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ৯৬৪.৫৯ পয়েন্টে। সিএসইতে আজ ১৮৫টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১২২টির দর বেড়েছে, কমেছে ২৭টির আর ৩৬টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ১৬ কোটি ২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।


আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.