আজ: মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২ইং, ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১০ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

০৬ এপ্রিল ২০২১, মঙ্গলবার |


kidarkar

বড় উত্থানে শেয়ারবাজার: সূচকের সাথে বেড়েছে লেনদেন


শেয়ারবাজার ডেস্ক : দেশের উভয় শেয়ারবাজারে আজ মঙ্গলবার বড় উত্থানের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। আজ শেয়রবাজারের সব সূচক বেড়েছে। একই সাথে বেড়েছে টাকার পরিমাণে লেনদেন এবং বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১০৩.৮৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ২৮১.৩৭ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ২১.৮৮ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ৪৩.৬০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১২০৪.৬১ পয়েন্টে এবং ১৯৮৮.২৬ পয়েন্টে।

আজ ডিএসইতে ৫০৮ কোটি ৪৫ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ২৭১ কোটি ৮৫ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ২৩৬ কোটি ৬০ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৪৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ২৪০টির বা ৬৯.৩৬ শতাংশের, শেয়ার দর কমেছে ১৫টির বা ৪.৩৪ শতাংশের এবং ৯১টির বা ২৬.৩০ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২৯৭.১১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৫ হাজার ২৬১.৭১ পয়েন্টে। সিএসইতে আজ ১৮৮টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৪৬টির দর বেড়েছে, কমেছে ১২টির আর ৩০টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ১৫০ কোটি ৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।


আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.