আজ: শুক্রবার, ২৩ জুলাই ২০২১ইং, ৯ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১২ই জিলহজ, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

১১ এপ্রিল ২০২১, রবিবার |



kidarkar

৬৬ কোম্পানির বিষয়ে নতুন সিদ্ধান্তেও বড় পতন শেয়ারবাজারে

শেয়ারবাজার ডেস্ক : ৬৬ কোম্পানির ফ্লোর প্রাইস তুলে দেয়ার পর নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) সিদ্ধান্ত কিছুটা পরিবর্তন করে গতকাল শনিবার কোম্পানিগুলোর শেয়ার পতনের ক্ষেত্রে সার্কিট ব্রেকার নির্ধারণ করে। এরপরও আজ রবিবার ব্যাপক পতন হয়েছে শেয়ারবাজারে। আজ দেশের উভয় শেয়ারবাজারে সূচকের বড় পতন ঘটেছে। এইক সাথে কমেছে লেনদেনে ও বেশিরভাগ শেয়ার দর।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৯০.০৭ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৫ হাজার ১৬৪.৬৯ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ২০.০৪ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ৩৭.৪৭ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১১৭৭.৬১ পয়েন্টে এবং ১৯৫২.৯১ পয়েন্টে।

আজ ডিএসইতে ৪৫৬ কোটি ৫৫ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ১৯ কোটি ৩২ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ৪৭৫ কোটি ৮৭ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৪০টি কোম্পানি লেনদেনে অংশ নিয়েছে। এর মধ্যে ২৪টির বা ৭.০৬ শতাংশের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। শেয়ার দর কমেছে ২৬৪টির বা ৭৭.৬৫ শতাংশের এবং বাকি ৫২টির বা ১৫.২৯ শতাংশের দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২২৩.৩৮ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৫ হাজার ৭.৬৬ পয়েন্টে। সিএসইতে আজ ১৯২টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৩১টির দর বেড়েছে, কমেছে ১৪১টির আর ২০টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ১৪ কোটি ৪৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.