আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১২ এপ্রিল ২০২১, সোমবার |

kidarkar

উত্থানে ফিরেছে শেয়ারবাজার: সূচকের সাথে লেনদেন কিছুটা বেড়েছে

শেয়ারবাজার ডেস্ক : ৬৬ কোম্পানির ফ্লোর প্রাইস তুলে নেওয়া এবং একই কোম্পানিগুলোর শেয়ার দর পতনের ক্ষেত্রে সার্কিট ব্রেকার নির্ধারণ করে দেয়ার পর থেকে বড় পতন ঘটেছে দেশের উভয় শেয়ারবাজারে। তবে গত দুই দিন পতনের পর আজ সোমবার উত্থানে ফিরেছে উভয় স্টক এক্সচেঞ্জ। আজ বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। সেই সাথে টাকার পরিমাণে লেনদেন কিছুটা বেড়েছে।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২৩.৫৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ১৮৮.২৭ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৫.৩৫ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ৭.৮৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১১৮২.৯৬ পয়েন্টে এবং ১৯৬০.৮০ পয়েন্টে।

আজ ডিএসইতে ৪৯৪ কোটি ৩১ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৩৭ কোটি ৭৬ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৪৫৬ কোটি ৫৫ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৪৫টি কোম্পানি লেনদেনে অংশ নিয়েছে। এর মধ্যে ১৫৮টির বা ৪৫.৮০ শতাংশের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। শেয়ার দর কমেছে ১১১টির বা ৩২.১৭ শতাংশের এবং বাকি ৭৬টির বা ২২.৭৬ শতাংশের দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২৫.২৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৫ হাজার ৮.৮৩ পয়েন্টে। সিএসইতে আজ ২০০টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৮৯টির দর বেড়েছে, কমেছে ৭৩টির আর ৩৮টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ১৪ কোটি ৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.