আজ: বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ইং, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৯ এপ্রিল ২০২১, সোমবার |

kidarkar

উত্থান অব্যাহত শেয়ারবাজারে

শেয়ারবাজার ডেস্ক : লকডাউনের তৃতীয় কার্যদিবসেও উত্থানের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে দেশের উভয় শেয়ারবাজারে। আজ সোমবার শেয়ারবাজারের সব সূচক বেড়েছে। একই সাথে বেড়েছে টাকার পরিমাণে লেনদেনও। তবে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১৮.৪৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৩৪৯.৯১ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৪.৬৫ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ৬.৪৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১২১৬.১৯ পয়েন্টে এবং ২০৪৬.৬৯ পয়েন্টে।

আজ ডিএসইতে ৬৯৭ কোটি ২৯ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৯৪ কোটি ৫৩ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৬০২ কোটি ৭৬ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৪৬টি কোম্পানি লেনদেনে অংশ নিয়েছে। এর মধ্যে ১২৬টির বা ৩৬.৪২ শতাংশের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। শেয়ার দর কমেছে ১৫২টির বা ৪৩.৯৩ শতাংশের এবং বাকি ৬৮টির বা ১৯.৬৫ শতাংশের দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৬৪.৫০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৫ হাজার ৪৭৮.২৯ পয়েন্টে। সিএসইতে আজ ২৪০টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১০৮টির দর বেড়েছে, কমেছে ১০৩টির আর ২৯টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৩৪ কোটি ৫২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.