আজ: মঙ্গলবার, ১১ মে ২০২১ইং, ২৮শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৮শে রমজান, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

২১ এপ্রিল ২০২১, বুধবার |


টানা উত্থানের পর পুঁজিবাজারে সামান্য কারেকশন

শেয়ারবাজার রিপোর্ট: টানা ৫ কার্যদিবস উত্থানের পর ‍আজ সামান্য কারেকশন দিয়ে পুঁজিবাজারে লেনদেন শেষ হয়েছে। বুধবার লেনদেন কমার পাশাপাশি কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, আজ ২১ এপ্রিল ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.০৩ শতাংশ বা ১.৪৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৪২৩.২২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.০৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ২৩৩.৪৯ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ০.৬৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ৮৩.৫০ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৫৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩০টির, কমেছে ১৫৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৬৭টির। সারাদিনে ডিএসইতে ১৯ কোটি ৮৩ লাখ ৪১ হাজার ৭৪৯টি শেয়ার ১ লাখ ৩১ হাজার ৪২১ বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয় ৭৭৫ কোটি ১৮ লাখ ৪০ হাজার টাকা।

গতকাল ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১.৩৪ শতাংশ বা ৭১.৮৬ পয়েন্ট বেড়ে অবস্থান করেছিল ৫ হাজার ৪২১.৭৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১৭.৩৩ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১ হাজার ২৩৩.৫৩ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ৩৬.১২ পয়েন্ট বেড়ে অবস্থান করে ২ হাজার ৮২.৮১ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৫৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বৃদ্ধি পায় ১৯৩টির, কমে ৯৮টির এবং অপরিবর্তিত রয় ৬৩টির। সারাদিনে ডিএসইতে ২৫ কোটি ৬০ লাখ ৮৪ হাজার ৮৯০টি শেয়ার ১ লাখ ৫৪ হাজার ৬৭৩ বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয় ১ হাজার ২৯৯ কোটি ৮৪ লাখ ৪০ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন কমেছে ৫২৪ কোটি ৬৬ লাখ টাকা।

এদিকে দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.২৫ শতাংশ বা ৩৯.২২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৫ হাজার ৭২৪.৬৯ পয়েন্টে। এছাড়া সিএসসিএক্স ০.২৪ শতাংশ বা ২২.৫২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯ হাজার ৪৮৬.২০ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৪২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৬টির, কমেছে ৯৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৪১টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ৩৩ কোটি ৮২ লাখ ১০ হাজার ৬৬৯ টাকা।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.