আজ: বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১ইং, ১০ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ১২ই জিলকদ, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

২১ এপ্রিল ২০২১, বুধবার |


kidarkar

ভারতে অক্সিজেন ট্যাংকার লিক হয়ে ২৪ করোনা রোগীর মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের মহারাষ্ট্রের নাসিক জেলায় একটি হাসপাতালে অক্সিজেন ট্যাংকার লিক হয়ে অক্সিজেনের অভাবে ২৪ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে। জেলার কালেক্টর সুরাজ মানধারে এ তথ্য নিশ্চিত করেছেন। খবর এনডিটিভির।

মহারাষ্ট্রের একটি হাসপাতালের কেন্দ্রীয় অক্সিজেন ট্যাংকার লিক হয়ে ওই দুর্ঘটনা ঘটে। এতে প্রায় ৩০ মিনিট ধরে অক্সিজেন সরবরাহ বন্ধ ছিল। ফলে অক্সিজেনের তীব্র সঙ্কটে ২৪ করোনা রোগী প্রাণ হারায়।

সুরাজ মানধারে এনডিটিভিকে বলেন, ‘সর্বশেষ তথ্য অনুযায়ী, জাকির হোসেইন পৌরসভা হাসপাতালে অক্সিজেন সরবরাহের অভাবে ২৪ রোগীর মৃত্যু হয়েছে। ওই হাসপাতালটিতে করোনা রোগীদের চিকিৎসা দেওয়া হচ্ছে। যারা মারা গেছে তারা সবাই ভেন্টিলেটর সাপোর্টে ছিলেন। তাদের অবিরাম অক্সিজেনের সাপোর্টের দরকার। কিন্তু প্রায় ৩০ মিনিট ধরে অক্সিজেন সরবরাহ বন্ধ থাকায় এসব রোগীকে বাঁচানো যায়নি। ওই হাসপাতালে প্রায় ১৫০ জন রোগী ভেন্টিলেটর বা অক্সিজেন সাপোর্টে রয়েছে।’

এদিকে মহারাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রী রাজেস তোপ জানিয়েছেন, সরকার এই ঘটনা তদন্ত করবে। তিনি বলেন, ‘আমাদের কাছে আসা তথ্য অনুযায়ী, যেসব রোগী ভেন্টিলেটর সাপোর্টে ছিল তাদের মৃত্যু হয়েছে। নাসিকের ওই হাসপাতালে করোনা রোগীদের চিকিৎসা চলছিল। ভেন্টিলেশনেও ছিল ১০ জন রোগী। অক্সিজেনে ঘাটতির কারণেই তাদের মৃত্যু হয়েছে বলে মনে করা হচ্ছে।’

নাসিকের পুরনিগমের কমিশনার কৈলাস যাদবও জানিয়েছেন, হাসপাতালে অক্সিজেন ট্যাংকারে লিকের কারণে প্রায় ৩০ মিনিট বন্ধ রাখতে হয়েছিল অক্সিজেন সরবরাহ। তার ফলে অক্সিজেন না পেয়েই ভেন্টিলেশনে থাকা রোগীদের মৃত্যু হতে পারে। তবে বাকি রোগীদেরও মৃত্যুর কারণ অক্সিজেনের অভাব কি না, সে বিষয়ে কিছু জানায়নি হাসপাতাল কর্তৃপক্ষ।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.