আজ: সোমবার, ১৪ জুন ২০২১ইং, ১লা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ৩রা জিলকদ, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

২২ এপ্রিল ২০২১, বৃহস্পতিবার |


kidarkar

উত্থান শেয়ারবাজারে: সূচকের সাথে লেনদেন বেড়েছে

শেয়ারবাজার ডেস্ক : দেশের উভয় শেয়ারবাজারে আজ বৃহস্পতিবারও উত্থানের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। আজকের উত্থান নিয়ে টানা আট কার্যদিবস উত্থান হয়েছে শেয়ারবাজারে। আজ উভয় শেয়ারবাজারের সব সূচক বেড়েছে। একই সাথে বেড়েছে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর এবং টাকার পরিমাণে লেনদেন।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১১.৮০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৪৩৫.০৩ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াাহ সূচক ৩.৯০ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ৪.০৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১২৩৭.৩৯ পয়েন্টে এবং ২০৮৭.৫৫ পয়েন্টে।

আজ ডিএসইতে ৮৮৩ কোটি ২৯ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ১০৬ কোটি ৬২ লাখ টাকা বেশি। আগের দিনি লেনদেন হয়েছিল ৭৭৬ কোটি ৬৭ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৫৪টি কোম্পানি লেনদেনে অংশ নিয়েছে। এর মধ্যে ১৪৩টির বা ৪০.৪০ শতাংশের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। শেয়ার দর কমেছে ১৩৫টির বা ৩৮.১৩ শতাংশের এবং বাকি ৭৬টির বা ২১.৪৭ শতাংশের দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১২.৩৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৫ হাজার ৭২৩.৬০ পয়েন্টে। সিএসইতে আজ ২৪৮টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১০২টির দর বেড়েছে, কমেছে ৯৫টির আর ৫১টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৩৬ কোটি ৯৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.