আজ: শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ইং, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২২ এপ্রিল ২০২১, বৃহস্পতিবার |

kidarkar

কালবৈশাখী ঝড়ের আশঙ্কা

জাতীয় ডেস্ক: আজকেও রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে কালবৈশাখী ঝড় হওয়ার আশঙ্কা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আজ বৃহস্পরিবার আবহাওয়া অধিদপ্তরের দেওয়া সর্বশেষ পূর্বাভাসে এ তথ‌্য জানানো হয়েছে।

আবহাওয়াবিদ শাহীনুর রহমান জানান, ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে গতরাতে কালবৈশাখী ঝড় হয়েছে। আজকেও দেশজুড়ে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার গতিতে কালবৈশাখী ঝড় হওয়ার আশঙ্কা রয়েছে। এছাড়া সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা কমবে।

তিনি বলেন, ‘গত কয়েকদিন ধরে বয়ে যাওয়া দাবদাহ কমে যাওয়ার সম্ভাবনা রয়েছে। পাশাপাশি দেশের প্রায় সব বিভাগেই ঝড়ো হাওয়াসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।’

আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা, বরিশাল, চট্টগ্রাম বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।

সীতাকুণ্ড, রাঙ্গামাটি, নোয়াখালী, ফেনী, মৌলভীবাজার, রাজশাহী এবং পাবনা অঞ্চলসহ ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের বয়ে যাওয়া দাবদাহ কমে যেতে পারে।

আবহাওয়ার পূর্বাভাসে আরও বলা হয়েছে, সারাদেশে দিনের তাপমাত্রা ১ থেকে ৩ ডিগ্রি পর্যন্ত কমতে পারে। এছাড়া রাতের তাপমাত্রাও কমার সম্ভাবনা রয়েছে। তবে পরবর্তী ৭২ ঘণ্টার শেষের দিকে তাপমাত্রা বাড়তে পারে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.