আজ: মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১ইং, ১৯শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২২শে জিলহজ, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

২৭ এপ্রিল ২০২১, মঙ্গলবার |



kidarkar

বড় পতন শেয়ারবাজারে: সূচকের সাথে লেনদেন কমেছে

শেয়ারবাজার ডেস্ক : দেশের উভয় শেয়ারবাজারে আজ বড় পতনের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন শেয়ারবাজারের সব সূচক কমেছে। একই সাথে কমেছে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর এবং টাকার পরিমাণে লেনদেনও।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৬৩.৪৭ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৫ হাজার ৪২২.৩৮ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াাহ সূচক ১৭.৩৪ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ৩৩.৪১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১২৪৫.৪৫ পয়েন্টে এবং ২০৯২.৪৮ পয়েন্টে।

আজ ডিএসইতে ৮২৪ কোটি ৩৬ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৩৭১ কোটি ৩৯ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ১৯৫ কোটি ৭৫ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৫২টি কোম্পানি লেনদেনে অংশ নিয়েছে। এর মধ্যে ৫৯টির বা ১৬.৭৬ শতাংশের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। শেয়ার দর কমেছে ২৩১টির বা ৬৫.৬৩ শতাংশের এবং বাকি ৬২টির বা ১৭.৬১ শতাংশের দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৬৬.৪৯ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৫ হাজার ৬৬২.৩৩ পয়েন্টে। সিএসইতে আজ ২৩১টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৪৪টির দর বেড়েছে, কমেছে ১৫৮টির আর ২৯টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৪১ কোটি ৮১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.