আজ: শুক্রবার, ১৪ মে ২০২১ইং, ৩১শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৩০শে রমজান, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

২৯ এপ্রিল ২০২১, বৃহস্পতিবার |


এনআরবিসি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা

শেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারে সদ্য তালিকাভুক্ত ব্যাংক খাতের কোম্পানি এনআরবি কমার্সিয়াল (এনআরবিসি) ব্যাংক লিমিটেড গত ৩১ ডিসেম্বর, ২০২০ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত বছরের জন্য কোম্পানিটি শেয়ারহোল্ডারদেরকে সাড়ে ১২ শতাংশ লভ্যাংশ দেবে। এর মধ্যে সাড়ে ৭ শতাংশ নগদ লভ্যাংশ। বাকি ৫ শতাংশ বোনাস।

আজ বৃহস্পতিবার (২৯ এপ্রিল)  ব্যাংকের চেয়ারম্যান এসএম পারভেজ তমালের সভাপতিতে বৃহস্পতিবার ভার্চুয়াল প্লাটফর্মে অনুষ্ঠিত পরিচালনা পর্ষদের ১১৯ তম সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়। সভায় ব্যাংকের পরিচালক মোহাম্মদ আদনান ইমাম, রফিকুল ইসলাম মিয়া আরজু, এএম সাইদুর রহমান, আবু বকর চৌধরী, লকিয়ত ঊল্লাহ, মোহাম্মদ নাজিম, একেএম মোস্তাফিজুর রহমান, স্বতন্ত্র পরিচালক এয়ার চিফ মার্শাল (অব) আবু এশরার, ড. খান মোহাম্মদ আব্দুল মান্নান, রাদ মজিব লালন, ম্যানেজিং ডাইরেক্টর ও সিইও মো. মুখতার হোসেন এবং কোম্পানি সেক্রেটারি মোজাম্মেল হোসেন উপস্থিত ছিলেন।

 

ব্যাংক সূত্রে এই তথ্য জানা গেছে।

সর্বশেষ বছরে সহযোগী প্রতিষ্ঠানের আয়সহ ব্যাংকটির সমন্বিত ‌শেয়ার প্রতি আয় (Consolidated EPS) হয়েছে ২ টাকা ৩৭  পয়সা। তবে আইপিও পরবর্তী শেয়ার সংখ্যার নিরিখে ডাইলুটেড ইপিএস দাঁড়িয়েছে ১ টাকা ৯৬ পয়সা। গত বছর ব্যাংকটির সমন্বিত ইপিএস ছিল ১ টাকা ৯৮ পয়সা ছিল।

অন্যদিকে আলোচিত বছরে এককভাবে ব্যাংকটির ‌শেয়ার প্রতি আয় (Solo EPS) হয়েছে ২ টাকা ৩১ পয়সা। তবে এককভাবে ডাউলুটেড ইপিএস দাঁড়িয়েছে ১ টাকা ৯১ পয়সা। গত বছরের একই সময়ে একক ইপিএস ছিল ১ টাকা ৯৭ পয়সা ছিল।

আগামী ২৬ জুন  সকাল ১২ ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে ব্যাংকটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ৩১ মে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.