আজ: শনিবার, ১২ জুন ২০২১ইং, ২৯শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ১লা জিলকদ, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

০৯ মে ২০২১, রবিবার |


kidarkar

চলছে দূরপাল্লার বাস

শেয়ারবাজার ডেস্ক: করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে সরকারের ঘোষিত লকডাউনে দূরপাল্লার বাস চলাচল বন্ধের নির্দেশনা থাকলেও সেটি মানছেন না বাস মালিক ও শ্রমিকরা। রাতে দূরপাল্লার বাস চলছে। গত ২৪ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতুতে ৫শ’ অধিক দূরপাল্লার বাস পার হয়েছে। প্রতিটি বাসেই ছিল উপচেপড়া ভিড়।

জানা গেছে, আব্দুল্লাপুর ও গাবতলী থেকে বাসগুলো যাত্রী নিয়ে রাজশাহী, রংপুর ও বগুড়ার উদ্দেশে যাত্রা করেছে। প্রতিটি বাসে যাত্রীদের দ্বিগুণ ভাড়া গুণতে হয়েছে। রাস্তায় পুলিশ রয়েছে কিনা তা জানতে আগেভাগেই মোড়ে মোড়ে বাসের নিজস্ব লোকজন রাখা হয়েছে। পুলিশের চোখ ফাঁকি দিতে রাতে রাস্তায় দূরপাল্লার বাস চালাচ্ছেন শ্রমিকরা।

বঙ্গবন্ধু সেতু টোলপ্লাজা সূত্র জানায়, শনিবার থেকে রোববার পর্যন্ত ২৪ ঘণ্টায় ২৬ হাজার যানবাহন পারাপার হয়েছে। এর মধ্যে ৫০০ যাত্রীবাহী দূরপাল্লার বাস রয়েছে। দূরপাল্লার বাসগুলো রাতে পারাপার হয়েছে।

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে শনিবার রাতে সড়কের উভয় পাশে দূরপাল্লার বাসের দীর্ঘ লাইন ছিল। ঢাকা থেকে উত্তরবঙ্গগামী বাসে যাত্রীদের ভিড় থাকলেও ঢাকাগামী বাসগুলোতে যাত্রী নেই বললেই চলে।

ঢাকাগামী একতা পরিবহনের চালক সোলায়মান হাসান জানান, ঢাকা থেকে যাত্রী নিয়ে বগুড়ায় নামিয়ে দিয়ে আবার খালি বাস নিয়ে ঢাকায় ফিরছেন। পারলে রাতেই আবার তিনি যাত্রী নিয়ে উত্তরবঙ্গের উদ্দেশে রওনা হবেন।

খোকন পরিবহনের চালক আব্দুল মান্নান জানান, যাত্রী নিয়ে তিনিও বগুড়া গিয়েছিলেন। এখন তিনি খালি গাড়ি নিয়ে ঢাকায় ফিরছেন। রাতে আরেক চালক যাত্রী নিয়ে বগুড়া যাবেন।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ইয়াসির আরাফাত জানান, দূরপাল্লার বাস ফিরিয়ে দেয়া হয়েছে। মহাসড়কে জেলাভিত্তিক পরিবহন ছাড়া অন্য জেলার বাসগুলোর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.