আজ: বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১ইং, ১০ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ১২ই জিলকদ, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

১১ মে ২০২১, মঙ্গলবার |


kidarkar

সূচকের উত্থানে লেনদেন শেষ

সপ্তাহের  দ্বিতীয় কার্যদিবস মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স সাড়ে তিন মাস পর ৫ হাজার ৭০০ পয়েন্ট অতিক্রম করেছে। সূচকের সাথে বেড়েছে লেনদেন অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর এবং টাকার পরিমাণে লেনদেন।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, দিনশেষে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৭৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৭২৪ পয়েন্টে। সূচকটি ৩ মাস ১৩ দিন বা ৫৮ কার্যদিবস পর ৫ হাজার ৭০০ পয়েন্টের ঘর অতিক্রম করেছে। এর আগে চলতি বছরের ২৮ জানুয়ারি সূচকটি ৫৭২৪ পয়েন্টে অবস্থান করছিল।

আর ডিএসই শরিয়াহ সূচক ১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ২৭১ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ২৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ১৯৪ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৬২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২১৮ টির, দর কমেছে ৭১ টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৭৩টির।

ডিএসইতে ১ হাজার ৪০৩ কোটি ৩৫ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৫১ কোটি ৩২ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ৩৫২ কোটি ৩ লাখ টাকার।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২৩৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৬ হাজার ৫৬৬ পয়েন্টে।

সিএসইতে ২৮৭টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৭৬টির দর বেড়েছে, কমেছে ৬৫টির আর ৪৬টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৫৩ কোটি ৬২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.