আজ: বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১ইং, ১০ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ১২ই জিলকদ, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

১৬ মে ২০২১, রবিবার |


kidarkar

৭ দিনে ইসরাইলের হামলায় ১৪৯ ফিলিস্তিনি নিহত

আন্তর্জাতিক ডেস্ক: ফিলিস্তিনে টানা সপ্তম দিনের মতো বোম হামলা চালিয়েছে ইসরাইল। রোববার (১৬ মে) ভোরে চালানো বিমান হামলায় অন্তত চারজন ফিলিস্তিনি নিহত হয়েছে। আর কয়েক ডজন আহত হওয়ার পাশাপাশি আরও দুটি ভবন বোমার আঘাতে বিধ্বস্ত হয়েছে। এতে করে শিশুসহ মোট নিহতের সংখ্যা ১৪৯ জনে দাঁড়িয়েছে। খবর আল জাজিরা।

ওই প্রতিবেদনে বলা হয়, গত এক সপ্তাহে গাজায় ইসরাইলের হামলায় ১৪৯ জন ফিলিস্তিনি নিহত হয়েছে। এর মধ্যে ৪১ জন শিশু। আর আহত হয়েছেন অন্তত ৯৫০ জন। একইসঙ্গে দখলকৃত পশ্চিম তীরে ১৩ জন ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরাইলের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

গ্রুপ টিভি তথ্য মতে, গাজায় হামাস’র প্রধান ইয়াহিয়া আল সিনওয়ারের বাড়িও লক্ষ্য করেও বোমা হামলা করা হয়েছিল।

এদিকে হামাসও তেল আবিবে কয়েকশত রকেট হামলা চালিয়ে। এ সময় সাইরেনের শব্দ বেজে উঠলে লোকজন ছোটাছুটি শুরু করে এবং বোমা শেল্টারে আশ্রয় নেয়। আর ইসরাইলের সেনাবাহিনীও রকেটগুলোকে প্রতিহত করার জন্য ক্ষেপণাস্ত্র প্রতিরোধ ব্যবস্থা ‘আয়রন ডোম’ চালু করে।

এর আগে গতকাল শনিবার গাজার শরণার্থী শিবিরে বোম হামলা করে ইসরাইল। এতে শিশুসহ ১০ জন ফিলিস্তিনি হয়েছেন। আলজাজিরা ও এপি অফিসও বোমা হামলা চালিয়ে গুড়িয়ে দেওয়া হয়।

ইসরাইলের সেনাবাহিনী জানিয়েছে, গাজা থেকে শত শত রকেট হামলা চালানো হয়েছে। তারাও গাজা সীমান্তে অতিরিক্ত সেনাবাহিনী মোতায়েন করেছে।

এদিকে ইসরাইল ও ফিলিস্তিনের চলামান পরিস্থিতি নিয়ে আজ (রোববার) বৈঠকে বসার কথা রয়েছে জাতিসংঘের।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.