আজ: মঙ্গলবার, ২২ জুন ২০২১ইং, ৯ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ১১ই জিলকদ, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

১৯ মে ২০২১, বুধবার |


kidarkar

কোয়ারেন্টিন শেষে অনুশীলনে সাকিব-মুস্তাফিজ

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজকে সামনে রেখে জাতীয় ক্রিকেট দলের অনুশীলন শুরু হয়েছে। আজ মঙ্গলবার কোয়ারেন্টিন শেষে অনুশীলনে যোগ দিয়েছেন সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান। বৃষ্টির কারণে দেরিতে দলের অনুশীলন শুরু হয়। দুই তারকাই অনুশীলনে যোগ দেন।

আইপিএল স্থগিত হওয়ায় গত ৬ মে দেশে ফিরেন সাকিব ও মুস্তাফিজ। দুই সপ্তাহ কোয়ারেন্টিনে থাকতে হয়েছে তাঁদের। অবশ্য ২০ মে তাঁদের কোয়ারেন্টিন শেষ হওয়ার কথা ছিল। স্বাস্থ্য মন্ত্রণালয়ের অনুমতি নিয়ে দুই দিন আগেই অনুশীলনে ফিরেছেন তারা। আজ অনুশীলনের পর সব ক্রিকেটার জৈব সুরক্ষা বলয়ে ঢুকে যান।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে এরই মধ্যে ঢাকায় পৌঁছেছে শ্রীলঙ্কা ক্রিকেট দল। গত রোববার সকাল সাড়ে ৮টায় শ্রীলঙ্কান এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ঢাকায় পৌঁছে দলটি। ঢাকায় তিন দিন রুম কোয়ারেন্টিনে থাকতে হবে তাদের। পরের চার দিনও কাটবে কোয়ারেন্টিনে, তবে এ সময়ে ছোট ছোট ভাগে ভাগ হয়ে অনুশীলন করার কথা তাদের।

আজ মঙ্গলবার পর্যন্ত হোটেলে থাকার পর শ্রীলঙ্কান ক্রিকেটারদের দুবার করোনা পরীক্ষা করা হবে। দলটির সব খেলোয়াড়, কর্মকর্তা ও সাপোর্ট স্টাফের এই পরীক্ষা করা হবে। পরীক্ষায় নেগেটিভ হলেই কাল থেকে অনুশীলন শুরু করতে পারবেন লঙ্কান ক্রিকেটাররা।

সিরিজের প্রথম ওয়ানডে হবে ২৩ মে। পরে ২৫ ও ২৮ মে বাংলাদেশের সঙ্গে বাকি দুটি ওয়ানডে খেলবে তারা।

আইসিসি ওয়ানডে বিশ্বকাপ সুপার লিগের অংশ হিসেবে দিবারাত্রির তিন ম্যাচের ভেন্যুই মিরপুরের শেরে বাংলা স্টেডিয়াম। সুপার লিগের প্রতিটি ম্যাচের জন্য বরাদ্দ ১০ পয়েন্ট।

সিরিজ শেষে আগামী ২৯ মে ঢাকা ছাড়বে লঙ্কান দল।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.