আজ: বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ইং, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৬ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২০ মে ২০২১, বৃহস্পতিবার |

kidarkar

সূচকের বড় পতন, লেনদেনও কমেছে

শেয়ারবাজার ডেস্ক: ধারাবাহিক উত্থানের পর আজ বৃহস্পতিবার পুঁজিবাজারে দরপতন হয়েছে। এদিন মূল্য সূচকের ব্যাপক পতনে লেনদেন শেষ হয়েছে ডিএসইতে। টাকার অংকে লেনদেনও কমেছে বড় ব্যবধানে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই)ও একই চিত্রে লেনদেন শেষ হয়েছে।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বৃহস্পতিবার ডিএসইতে এক হাজার ৬৫২ কোটি ৭৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আজ ডিএসইতে আগের দিন থেকে ৪৪৬ কোটি ২৬ লাখ টাকা কম লেনদেন হয়েছে। গতকাল লেনদেন হয়েছিল দুই হাজার ৯৯ কোটি ৫ লাখ টাকার।

এদিন ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ৬০ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৮১৩ পয়েন্টে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই৩০ সূচক ২২ পয়েন্ট এবং ডিএসইএস বা শরীয়াহ সূচক ৯ পয়েন্ট কমেছে।

বৃহস্পতিবার ডিএসইতে মোট ৩৫৯টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৬৮টির, দর কমেছে ২৩৪টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৫৭টি কোম্পানির।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই কমেছে ১৯৯ পয়েন্ট। সূচকটি ১৬ হাজার ৮৫৩ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে লেনদেন হয়েছে ৯৯ কোটি ১০ লাখ টাকার শেয়ার।

সিএসইতে মোট ২৮২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৪৫টির, দর কমেছে ১৯৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৪২টির।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.