আজ: মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২ইং, ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১০ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

২৩ জুন ২০১৫, মঙ্গলবার |


kidarkar

দেড় ঘন্টায় লেনদেন ১৭৮ কোটি টাকা


indexশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের উত্থানে চলছে লেনদেন। এদিন উর্ধ্বমুখী প্রবণতায় শুরু হলেও প্রথম ঘন্টা পর  সামান্য পড়ে সূচক। মঙ্গলবার প্রথম দেড় ঘন্টায় সূচক সামান্য বাড়লেও কমেছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকেও এসময়ে লেনদেন রয়েছে আগের দিনের তুলনায় কিছুটা গতি। আর ডিএসইতে এসময়ে লেনদেন ছাড়িয়েছে ১৭৮ কোটি টাকা।

দুপুর ১২টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৫০৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১০৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৩৯ পয়েন্টে। এসময়ে লেনদেন হওয়া ২৯০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৯টির, কমেছে ১২৪টির আর অপরিবর্তিত রয়েছে ৫৭টি কোম্পানির শেয়ার দর। যা টাকায় লেনদেন হয়েছে ১৭৮ কোটি ৫ লাখ ৬৪ হাজার টাকা।

এর আগে সোমবার দুপুর ১২টায় ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছিলো ৪৫২০ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১০৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৩৯ পয়েন্টে। আর ওই সময়ে লেনদেন হয়েছিলো ১৭৬ কোটি ৮৩ লাখ ৬২ হাজার টাকা।

এদিকে দুপুর ১২টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ১৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৪৮৯ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ১৮৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৩টির, কমেছে ৭৮টির ও দর অপরিবর্তিত রয়েছে ৩৬টির। যা টাকায় লেনদেন হয়েছে ১৭ কোটি ৮২ লাখ ৯৬ হাজার টাকা।

 

শেয়ারবাজারনিউজ/অ


আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.