আজ: বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১ইং, ৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই সফর, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

০৩ জুন ২০২১, বৃহস্পতিবার |



kidarkar

৩ বছর ৪ মাসের মধ্যে সর্বোচ্চ স্থানে ডিএসইএক্স

শেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। এর মাধ্যমে দেশের ডিএসইএক্স সূচকটি ৩ বছর ৪ মাসের মধ্যে সর্বোচ্চ স্থানে উঠেছে।

ডিএসই সূত্রে এ তথ্য গেছে।

জানা গেছে, দিনশেষে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ৫৩ পয়েন্টে। এর আগে সর্বশেষ ২০১৮ সালের ১৪ ফেব্রুয়ারি আজকের থেকে বেশিতে ছিল ডিএসইএক্স সূচকটি। ওইদিন সূচকটি ৬ হাজার ১০৩ পয়েন্টে অবস্থান করছিল। এ হিসেবে ডিএসইর এই সূচকটি ৩ বছর ৩ মাস ১৯ দিন বা ৭৫৭ কার্যদিবসের মধ্যে সর্বোচ্চ স্থানে উঠেছে।

আর ডিএসই শরিয়াহ সূচক দশমিক ৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ২৯৩ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ২০৩ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৬১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৮৪ টির, দর কমেছে  ১১১ টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৬৬ টির।

ডিএসইতে ২ হাজার ১৮২ কোটি ২৫ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ১০৫ কোটি ২ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ২ হাজার ২৮৭ কোটি ৩২ লাখ টাকার।

অপরদিকে,চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১০০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৭ হাজার ৫৪৩ পয়েন্টে।

সিএসইতে ২৯৫টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৫৯টির দর বেড়েছে, কমেছে ১০৫টির আর ৩১টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৫৬ কোটি ৬৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.