আজ: শুক্রবার, ২৫ জুন ২০২১ইং, ১১ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ১৩ই জিলকদ, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

০৬ জুন ২০২১, রবিবার |


kidarkar

লেনদেন ছাড়ালো ২৬’শ কোটি টাকা

শেয়ারবাজার রিপোর্ট: বহুবছর পর পুরোনো সেই পুঁজিবাজারকে দেখছেন বিনিয়োগকারীরা। ২০১০ সালের দিকে পুঁজিবাজার যখন বেলুনের মতো ফুলছিল তখন দৈনিক লেনদেন ৩ হাজার কোটি টাকা হয়েছিল। বর্তমানে সেই চিত্র আবারো দেখার কাছাকাছি রয়েছেন বিনিয়োগকারীরা। আজ সপ্তাহের প্রথম কার্যদিবসে লেনদেনের পরিমাণ ২৬’শ কোটি টাকা ছাড়িয়ে যাওয়ায় রেকর্ডের খুব কাছাকাছি রয়েছে শেয়ারবাজার।

জানা যায়, আজ ৬ জুন ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.২৫ শতাংশ বা ১৫.১৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৬ হাজার ৩৮.২৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৬.১৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ২৯৯.৩১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৮.৯৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ২২২.৫৫ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৬৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪৫টির, কমেছে ২০১টির এবং অপরিবর্তিত রয়েছে ২০টির। সারাদিনে ডিএসইতে ৭৯ কোটি ৪৩ লাখ ১৯ হাজার ৬২২টি শেয়ার ৩ লাখ ৬৭ হাজার ৭০৪ বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয় ২ হাজার ৬৬৮ কোটি ৪৭ লাখ ৩৯ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ৩ জুন ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.৫৭ শতাংশ বা ৩৪.৪২ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে ৬ হাজার ৫৩.৪৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৮.৬৬ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে ১ হাজার ২৯৩.১৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৮.২৬ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে ২ হাজার ২০৩.৫৯ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৬১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বৃদ্ধি পায় ১৮৪টির, কমে ১১১টির এবং অপরিবর্তিত রয় ৬৬টির। সারাদিনে ডিএসইতে ৬৫ কোটি ৮৩ লাখ ৫৯ হাজার ১৩৬টি শেয়ার ২ লাখ ৯৩ হাজার ৬৭ বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয় ২ হাজার ১৮২ কোটি ২৫ লাখ ৮ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ৪৮৬ কোটি ২২ লাখ ৩১ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.০৬ শতাংশ বা ৯.৬২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭ হাজার ৫৩৩.৮৭ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৯২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বৃদ্ধি পায় ১৩৬টির, কমেছে ১৩৭টির এবং অপরিবর্তিত রয়েছে ১৯টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ১৫৯ কোটি ৮৪ লাখ ৬৮ হাজার ২২২ টাকা। গত কার্যদিবসে লেনদেন হয়েছিল ৫৬ কোটি ৬৩ লাখ ৫৯ হাজার ৯০৪ টাকা। অর্থাৎ সিএসইতে লেনদেন বেড়েছে ১০৩ কোটি ২১ লাখ ৮ হাজার ৩১৮ টাকা।

১ টি মতামত “লেনদেন ছাড়ালো ২৬’শ কোটি টাকা”

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.