আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৩ জুন ২০২১, রবিবার |

kidarkar

কমেছে সূচক ও লেনদেন

শেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতনে লেনদেন শেষ। একই সঙ্গ কমেছে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর এবং টাকার পরিমাণে লেনদেও। আগের কার্যদিবস থেকে আজ কিছুটা কমলেও দুই হাজার কোটি টাকার ঘরেই হয়েছে লেনদেন।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, দিনভর ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩০ পয়েন্ট কমে অবস্থান করছে ৬ হাজার ৩৬ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক দশমিক ৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ২৯৩ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ১২ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ১৯২পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৭২ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫৯টির, দর কমেছে ১৯২ টির এবং দর অপরিবর্তিত রয়েছে ২১ টির।

ডিএসইতে টাকার পরিমাণে লেনদেন ২ হাজার ৬৯ কোটি ৭ লাখ টাকা টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৬০০ কোটি ১৮ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ২ হাজার ৬৬৭ কোটি ৯১ লাখ টাকার।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৫৬.৫৯ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৭ হাজার ৫৫৮.৩৮ পয়েন্টে।

সিএসইতে ৩২২টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৪৪টির দর বেড়েছে, কমেছে ১৫৬টির আর ২২টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৯০ কোটি ১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.