আজ: মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১ইং, ৩রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১১ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

১৩ জুন ২০২১, রবিবার |



kidarkar

ঘরোয়া লীগ বন্ধের হুমকি পাপনের

স্পোর্টস ডেস্ক: পুরনো তর্ক নতুন করে তুলে দিয়েছেন দেশসেরা ক্রিকেটার সাকিব আল হাসান। আম্পায়ারের সিদ্ধান্তে খুশি হতে না পেরে স্টাম্পে লাথি মেরেছেন। স্টাম্প ছুঁড়ে ফেলে দিয়েছেন। ওই ঘটনা নতুন করে মাঠে আম্পায়ারদের পক্ষপাতদুষ্ট সিদ্ধান্তের বিষয়টি জাগিয়ে তুলেছে।

দ্বিতীয় বিভাগে ক্রিকেটাররা আম্পায়ারকে সরাসরি ‘চোর’ বলেন বলে অভিযোগ আছে। আম্পায়ার ওই অভিযোগ শুনে আবার হজম করে ফেলেন। কর্তৃপক্ষের কাছে অভিযোগও করেন না। ব্যবস্থাও নেন না, এমন অভিযোগও আছে।

এসব বিষয় নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলকে বলেছেন, কেউ অভিযোগ দেয় না কেন। অভিযোগ না পেলে তদন্ত কিভাবে করবেন তাঁরা। পাপনের মতে, এখন থেকে ঘরোয়া লিগ বন্ধ করে দিয়ে এসব বিষয় নিয়ে সুষ্ঠু তদন্ত হওয়া দরকার।

বিসিবি কর্তা বলেন, এমনটাই যদি হয়, তাহলে আমি ঘরোয়া ক্রিকেটই খেলাবো না। আগে এর সমাধান হতে হবে। যদি পক্ষপাতিত্ব থাকে তাহলে এই খেলার কোনো মানে নেই। মানুষ বলে, আমিও শুনি যে খেলায় আগেই সব ঠিক করা থাকে- তাই যদি হয়, তাহলে এই খেলার কোনো মানে নেই।’

তিনি জানান, করোনার মধ্যে বায়ো-বাবলের ব্যবস্থা করে ঘরোয়া টুর্নামেন্ট আয়োজন করতে বোর্ডের খরচ হচ্ছে অন্তত আট কোটি টাকা। এতো টাকা খরচের অর্থ দেখেন না বিসিবি কর্তা। তাঁর মতে, আগে খেলা বন্ধ করে এই  সমস্যার সমাধান করা হোক।

সাকিবের স্টাম্পে লাথি মারা, আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে পক্ষপাত, ক্লাবগুলোর গোপনে আঁতাতের বিষয় নিয়ে অভিযোগের ভিত্তিতে বিশেষ তদন্ত কমিটি গঠন করেছে বিসিবি। ওই কমিটি নিয়ে পাপন বলেন, অভিযোগ না করলে কার বিরুদ্ধে ব্যবস্থা নেব। আমি তাই বিষয়গুলোর রেকর্ড রাখতে বলেছি।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.