আজ: শুক্রবার, ২৩ জুলাই ২০২১ইং, ৯ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১২ই জিলহজ, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

১৫ জুন ২০২১, মঙ্গলবার |



kidarkar

ভারতে কমলো করোনা আক্রান্ত, মৃত্যু ২৭২৬

শেয়ারবাজার ডেস্ক: করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত ভারতে দিন দিন কমছে আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৬০ হাজার ৪৭১ জন। এ সময় মৃত্যু হয়েছে দুই হাজার ৭২৬ জনের। ফলে গত কয়েক সপ্তাহের তুলনায় ভারতে করোনায় মৃত্যু ও সংক্রমণ দুটোই কমেছে।

ভারতে সংক্রমণের হার গত এক সপ্তাহ ধরেই ৫ শতাংশের নিচে রয়েছে। তবে নতুন সংক্রমণ, সংক্রমণের হার, সক্রিয় রোগী কমলেও কমছে না দেশটিতে দৈনিক মৃতের সংখ্যা।

মঙ্গলবার (১৫ জুন) স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস এ তথ্য জানিয়েছে।

খবরে বলা হয়, গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ২ হাজার ৭২৬ জনের। এর জেরে দেশে মোট মৃতের সংখ্যা হল ৩ লাখ ৭৭ হাজার ৩১ জনের। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৬০ হাজার ৪৭১ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্ত দুই কোটি ৯৫ লাখ ৭০ হাজার ৮৮১ জন।

এদিকে সরকার পরিচালিত ইন্ডিয়ান কাউন্সিল মেডিকেল রিসার্চ জানিয়েছে গত ২৪ ঘণ্টায় ১৭ লাখ ৫১ হাজার ৩৫৮টি নমুনা পরীক্ষা করে তারা এই রেজাল্ট পেয়েছে। আইসিএমআর এর সর্বশেষ তথ্য অনুযায়ী এখন পর্যন্ত মোট ৩৮ কোটি ১৩ লাখ ৭৫ হাজার ৯৮৪ টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

এর আগে সোমবার দেশটিতে তিন হাজার ৯২১ জনের মৃত্যু হয়, আক্রান্তের সংখ্যা ছিল ৭০ হাজার ৪২১ জন।

উল্লেখ্য, গত কয়েক দিন ধরে ভারতে প্রতিদিনের সংক্রমণের সংখ্যা হ্রাস পেয়েছে, যার ফলে রাজ্য সরকারগুলো লকডাউন বা বিধিনিষেধগুলোতে আরও শিথিলকরণের ঘোষণা দিয়েছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.