আজ: শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২ইং, ২৪শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৪ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

সর্বশেষ আপডেট:

২৩ জুন ২০১৫, মঙ্গলবার |


kidarkar

ন্যাশনাল ব্যাংকের এমডিকে ওএসডি


national-bankশেয়ারবাজাররিপোর্ট: পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংকিং খাতের ন্যাশনাল ব্যাংক লিমিটেডের (এনবিএল) ব্যবস্থাপনা পরিচালক শামসুল হুদাকে অনিয়মের শাস্তিস্বরুপ পদাবনতি করে ওএসডি করা হয়েছে। মঙ্গলবার অনুষ্ঠিত এ কোম্পানির পরিচালনা পর্ষদের বোর্ড সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। তবে ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক কে হচ্ছেন এখনো এ বিষয়ে কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি বলে কোম্পানি সূত্রে জানা গেছে।

জানা যায়, কাওরান বাজারে ন্যাশনাল ব্যাংকের টুইন টাওয়ার নির্মাণ বাবদ ঠিকাদার প্রতিষ্ঠানকে ৫৩ কোটি টাকা এরই মধ্যে পরিশোধ করেছে ব্যাংকটি। শেষ হয়েছিল বেজমেন্টের তিনতলা পর্যন্ত নির্মাণও। কিন্তু ধসের পর পুরো বেজমেন্টই বালি দিয়ে ভরাট করে দিয়েছে সিটি করপোরেশন। এতে অনিশ্চিত হয়ে পড়েছে ভবন নির্মাণ। আর এ ব্যর্থতা ও অনিয়মের অভিযোগে এনবিএলের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) শামসুল হুদা খানকে ওএসডি করা হয়েছে।

প্রসঙ্গত, কেন্দ্রীয় ব্যাংকের অনুমোদন ছাড়াই কারওয়ান বাজারে টুইন টাওয়ার নির্মাণ করছিল ন্যাশনাল ব্যাংক কর্তৃপক্ষ। নির্মাণাধীন অবস্থায় গত ২৭ মে সুন্দরবন হোটেল-সংলগ্ন সড়ক বেজমেন্টে ধসে পড়ে। পরে আরো কয়েক দফা ধসের ঘটনা ঘটে। আরো ধসের আশঙ্কায় বালি দিয়ে বেজমেন্ট ভরাট করে দেয় সিটি করপোরেশন। ভবন নির্মাণে কেন্দ্রীয় ব্যাংকের অনুমোদন না পাওয়া, নির্মাণকাজ বাবদ ৫৩ কোটি টাকা বিদেশী কোম্পানিকে পরিশোধ করা ও সর্বশেষ নির্মাণকাজ বন্ধ হয়ে যাওয়া— এসব বিষয়ে এমডির ওপর ক্ষুব্ধ ব্যাংকের পর্ষদ সদস্যরা। এছাড়া কয়েকটি গ্রুপের বড় ঋণ প্রদানে অনিয়মের সঙ্গে এমডির সংশ্লিষ্টতা পাওয়ায় তার ওপর ক্ষুব্ধ ব্যাংকটির চেয়ারম্যানও। এর পরিপ্রেক্ষিতে গত সপ্তাহে তাকে ডেকে পদত্যাগের বিষয়টি জানিয়ে দেয়া হয়। আজ অনুষ্ঠিত পর্ষদ সভায় এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হয়।

 

শেয়ারবাজারনিউজ/তু/সা

 


আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.