আজ: বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ইং, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৫ জুন ২০২১, মঙ্গলবার |

kidarkar

আইডিএলসি-এর নতুন সিইও এন্ড এমডি হিসেবে নিযুক্ত হলেন এম জামাল উদ্দিন

শেয়ারবাজার রিপোর্ট: আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড এর ৩০১তম পরিচালনা পরিষদের সভায় এম জামাল উদ্দিন কে সিইও এন্ড ম্যানেজিং ডিরেক্টর হিসেবে নিয়োগ প্রদান করা হয়। এম জামাল উদ্দিন ২৭ বছরের বেশি সময় ধরে দেশের আর্থিক খাতের সাথে সম্পৃক্ত। তিনি ১৯৯৪ সালে আইডিএলসি তে ম্যানেজমেন্ট ট্রেইনি পদে যোগ দেন। আইডিএলসি-এর ইতিহাসে এই প্রথম কোনো সিইও এন্ড ম্যানেজিং ডিরেক্টর এর মত একটি গুরুত্বপূর্ণ পদে কোম্পানীর অভ্যন্তরীণ একজনকে দায়িত্ব দেয়া হল, যা কোম্পানিটির মানব সম্পদ ব্যবস্থাপনার ক্ষেত্রে একটি উল্লেখযোগ্য মাইলফলক।

নতুন এই দায়িত্বপ্রাপ্তির আগে এম জামাল উদ্দিন আইডিএলসির ভারপ্রাপ্ত সিইও এন্ড ম্যানেজিং ডিরেক্টর হিসেবে নিয়োজিত ছিলেন। তিনি ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর এবং হেড অফ বিজনেস হিসেবে ২০১৫ সাল থেকে সফলতার সাথে দায়িত্ব পালন করেছেন। তার পূর্বে তিনি আইডিএলসি’র হেড অফ কর্পোরেট এবং স্ট্রাকচার্ড ফাইনান্স হিসেবে দায়িত্ব পালন করেন এবং বিভিন্ন দেশীয় ও আন্তর্জাতিক প্রতিষ্ঠানের জন্য স্বল্প এবং দীর্ঘ মেয়াদী আর্থিক তহবিল গঠন করেন।

এম জামাল উদ্দিন যুক্তরাষ্ট্রের মিসৌরির আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয় থেকে ব্যাবসা প্রশাসন বিষয়ে স্নাতক এবং স্নাতোকত্তর ডিগ্রী অর্জন করেছেন।

আইডিএলসি ফাইন্যান্স এর চেয়ারম্যান আজিজ আল মাহমুদ বলেন, “এম জামাল উদ্দিন এর এমডি এবং সিইও হিসেবে নিযুক্তি আইডিএলসির ৩৫ বছরের ইতিহাসে একটি নতুন অধ্যায়ের সূচনা। এই নিয়োগ প্রমান করে যে আইডিএলসি সুসাশন ও মানব সম্পদ উন্নয়নে বিশ্বাস করে এবং কোম্পানীর ব্যাবসা প্রসারনে এর প্রয়োজনীয়তাকে লালন করে। আশা করছি তিনি তার যোগ্যতা ও বিচক্ষণতার মাধ্যমে আইডিএলসি ফাইন্যান্সকে আরো দৃঢ় অবস্থানে নিয়ে যাবেন।“

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.