আজ: শুক্রবার, ২৩ জুলাই ২০২১ইং, ৯ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১২ই জিলহজ, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

২০ জুন ২০২১, রবিবার |



kidarkar

দেশের বাজারে কমলো স্বর্ণের দাম

শেয়ারবাজার রিপোর্ট: সব ধরনের স্বর্ণের দাম ভরিতে ১ হাজার ৫০০ টাকা কমানো হয়েছে। করোনাকালে বিশ্ব অর্থনীতির জটিল সমীকরণের মধ্যে অস্থির আন্তর্জাতিক বাজারে স্বর্ণের দাম কিছুটা নিম্নমুখী হওয়ায় দেশের বাজারে অচলাবস্থা কাটাতে ও ভোক্তা সাধারণের কথা বিবেচনা করে স্বর্ণের দাম কমানো হয়েছে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সব জুয়েলারি ব্যবসায়ীকে বাজুস নির্ধারিত মূল্য তালিকায় স্বর্ণ বিক্রির অনুরোধ করা হয়েছে।

এর আগে চলতি বছরের ২৩ মে এক বিজ্ঞপ্তিতে স্বর্ণের দাম পুনঃনির্ধারণের তথ্য গণমাধ্যমকে জানিয়েছিলো বাজুস।

বর্তমানে ২২ ক্যারেটের প্রতি ভরির দাম নির্ধারণ করা হয়েছে ৭১ হ্জার ৯৮৩ টাকা। শনিবার পর্যন্ত এই মানের স্বর্ণের দাম ছিলো ৭৩ হাজার ৪৮৩ দশমিক ২০ টাকা। ২১ ক্যারেটের প্রতি ভরির দাম ধরা হয়েছে ৬৮ হাজার ৫৩৩ টাকা। শনিবার পর্যন্ত ২১ ক্যারেটের প্রতি ভরির দাম ছিলো ৭০ হাজার ৩৩৩ দশমিক ৯২ টাকা।

একইভাবে ১৮ ক্যারেটের প্রতি ভরির দাম পড়বে ৬০ হাজার ৮৫ টাকা। বর্তমানে দাম রয়েছে ৬১ হাজার ৫৮৫ টাকা। ভরিতে দাম কমবে ১ হাজার ৫০০ টাকা।

সনাতন পদ্ধতিতে স্বর্ণ প্রতি ভরির দাম ধরা হয়েছে ৪৯ হাজার ৭৬৩ টাকা। শনিবার পর্যন্ত দাম রয়েছে ৫১ হাজার ২৬৩ টাকা। প্রতি ভরিতে দাম কমবে ১ হাজার ৫০০ টাকা।

বাজুস নির্ধারিত নতুন মূল্য তালিকায় ২২ ক্যারেটের প্রতি ভরি রূপার দাম পড়বে ১ হাজার ৫১৬ টাকা, ২১ ক্যারেটের প্রতি ভরি ১ হাজার ৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের প্রতি ভরি ১ হাজার ২২৫ টাকা ও সনাতন পদ্ধতিতে প্রতি ভরির দাম ৯৩৩ টাকা নির্ধারণ করা হয়েছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.