আজ: মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ইং, ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১২ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

২১ জুন ২০২১, সোমবার |

kidarkar

মোবাইল অ্যাপে লেনদেনে থাকছেনা মাসিক ফি

শেয়ারবাজার রিপোর্ট: ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মোবাইল অ্যাপ ব্যবহারকারীদের কাছ থেকে অ্যাপের জন্য মাসিক ফি না নেয়ায় সিদ্ধান্ত নিয়েছে। নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল ইসলামের অনুরোধের প্রেক্ষিতে এমন সিদ্ধান্ত নিতে যাচ্ছে ডিএসই। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্রটি জানিয়েছে, সম্প্রতি ডিএসইর পরিচালনা পর্ষদ সভায় সিদ্ধান্ত নেয়া হয় আগামী জুলাই মাস থেকে ডিএসই-মোবাইল অ্যাপ ব্যবহারকারীদের কাছ থেকে মাসে ১০০ টাকা করে ফি নেয়া হবে। তবে গত বুধবার (১৬ জুন) বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল ইসলাম আপাতত এই ফি না নেয়ার জন্য বলেন। এর প্রেক্ষিতে ডিএসই কর্তৃপক্ষ ফি নেয়ার সিদ্ধান্ত থেকে সরে আসে।

এদিকে ডিএসই-মোবাইল অ্যাপ ব্যবহারকারীদের কাছ থেকে মাসে ১০০ টাকা করে ফি নেয়া হবে এমন সিদ্ধান্ত ছড়িয়ে পড়লে এ নিয়ে বিনিয়োগকারীরা ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন। সামাজিক যোগাযোগ মাধ্যম ও পুঁজিবাজার সংশ্লিষ্ট বিভিন্ন ফেসবুক গ্রুপে এর কঠোর সমালোচনা করা হয়।

বিনিয়োগকারীদের পক্ষ থেকে অভিযোগ তোলা হয়, ডিএসই-মোবাইল অ্যাপে নানা রকম জটিলতা রয়েছে। অ্যাপ ব্যবহার করতে গিয়ে বিনিয়োগকারীরা নানা ধরনের সমস্যায় পড়ছেন। আবার দীর্ঘদিন ধরে মোবাইল অ্যাপের নতুন নিবন্ধন দেয়া বন্ধ রয়েছে। এসব সমস্যার সমাধান না করে ডিএসই চার্জ ধার্য করছে।

ডিএসইর পরিচালক মো. রকিবুর রহমান বলেন, মোবাইল অ্যাপ ব্যবহারকারীদের কাছ থেকে মাসে ১০০ টাকা করে চার্জ নেয়ার সিদ্ধান্ত নিয়েছিলো ডিএসইর পরিচালনা পর্ষদ। তবে বিএসইসির চেয়ারম্যানের অনুরোধের প্রেক্ষিতে মোবাইল অ্যাপ ব্যবহারকারীদের কাছ ফি না নেওয়ার নীতিগত সিদ্ধান্ত হয়েছে। ফলে আগামী জুলাই মাস থেকে এটি কার্যকর হচ্ছে না।

২ উত্তর “মোবাইল অ্যাপে লেনদেনে থাকছেনা মাসিক ফি”

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.