আজ: শুক্রবার, ২৩ জুলাই ২০২১ইং, ৯ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১২ই জিলহজ, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

২১ জুন ২০২১, সোমবার |



kidarkar

মালয়েশিয়ায় ১০২ বাংলাদেশিসহ ৩০৯ জন অভিবাসী আটক

আন্তর্জাতিক ডেস্ক: মালয়েশিয়ায় কঠোর লকডাউনের মধ্যেই চলছে ধরপাকড় অভিযান। রোববার (২০ জুন) দিবাগত রাতে দেশটির অভিবাসন বিভাগের অভিযানে ১০২ জন বাংলাদেশিসহ ৩০৯ জন অবৈধ অভিবাসীকে আটক করা হয়েছে।

মালয়েশিয়ার রাষ্ট্রীয় সংবাদ সংস্থা বারনামার এক প্রতিবেদনে বলা হয়েছে, রোববার রাত সাড়ে ১২টা থেকে আড়াইটা পর্যন্ত চলা অভিযানে সেলাঙ্গর প্রদেশের ডেংকিল অঞ্চলের একটি নির্মাণাধীন স্থাপনা এলাকা থেকে অভিবাসীদের আটক করা হয়। আটক করা অভিবাসীদের মধ্যে ১০২ জন বাংলাদেশি, ১৯৩ জন ইন্দোনেশিয়ার, আট জন মিয়ানমারের (রোহিঙ্গা), চার জন ভিয়েতনামের এবং দুজন ভারতের নাগরিক রয়েছেন। তাঁদের মধ্যে ২৮০ জন পুরুষ এবং ২৯ জন নারী। নারীদের মধ্যে সবাই ইন্দোনেশিয়ার।

অভিবাসন বিভাগের মহাপরিচালক দাতুক সেরি ইন্দেরা খায়রুল দাযাইমি দাউদের নেতৃত্বে অভিবাসন বিভাগ, জেনারেল মুভমেন্ট টিম (পিজিএ), জাতীয় নিবন্ধকরণ বিভাগ (জেপিএন), জাতীয় প্রতিরক্ষা বাহিনী এবং শ্রম বিভাগের ১৮৯ জন কর্মকর্তাদের সমন্বয়ে পরিচালিত অভিযানে ৭১৫ জন অভিবাসী আটকের পর কাগজপত্র যাচাই-বাছাই শেষে ৩০৯ জন অবৈধ অভিবাসীকে আটক করে নিয়ে যায় ইমিগ্রেশন পুলিশ।

আটক করা অভিবাসীদের প্রথমে করোনা টেস্ট করা হবে, পরে সেমেনিয়াহ ডিটেনশন সেন্টারে পাঠিয়ে দেওয়া হবে বলে জানিয়েছে অভিবাসন বিভাগ। অভিবাসন বিভাগ বলছে, বিভিন্ন অপরাধে ২০ থেকে ৫২ বছর বয়সী এই বিদেশিদের ১৯৫৯/৬৩-এর ইমিগ্রেশন আইন এবং ইমিগ্রেশন রেগুলেশন ১৯৬৩-এর আওতায় আটক করা হয়েছে।

এর আগে গত ৬ জুন মালয়েশিয়ার সাইবারজায়ার একটি ভবন নির্মাণ স্থাপনা থেকে ৬২ বাংলাদেশিসহ ১৫৬ জন অভিবাসীকে আটক করা হয়।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.