আজ: শুক্রবার, ২৩ জুলাই ২০২১ইং, ৯ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১২ই জিলহজ, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

২৫ জুন ২০২১, শুক্রবার |



kidarkar

বিশ্ব রেফ্রিজারেশন দিবসের স্পন্সর ওয়ালটন

শেয়ারবাজার ডেস্ক: শনিবার (২৬ জুন, ২০২১) পালিত হবে বিশ্ব রেফ্রিজারেশন দিবস। বিশ্বব‌্যাপী অনুষ্ঠিতব্য এই ইভেন্টে স্পন্সর হিসেবে থাকছে বাংলাদেশের ইলেকট্রিক্যাল এবং ইলেকট্রনিক্স পণ্য উৎপাদন ও বিপণন প্রতিষ্ঠান ওয়ালটন। দিবসটির এবারের প্রতিপাদ্য ‘কুলিং চ্যাম্পিয়ন্স: কুল ক্যারিয়ার ফর অ্যা বেটার ওয়ার্ল্ড’। দিবসটি উপলক্ষে বাংলাদেশি সুপারব্র্যান্ড ওয়ালটন ব্যাপক কর্মসূচি হাতে নিয়েছে।

উল্লেখ্য, ২০১৮ সালের এপ্রিলে সারা বিশ্বের ব্যবসায়িক সংগঠন এবং উদ্যেক্তারা ২৬ জুন বিশ্ব রেফ্রিজারেশন দিবস পালনের বিষয়ে একমত হয়। ইনস্টিটিউট অব রেফ্রিজারেশনের প্রেসিডেন্ট স্টিফেন গিল এ ধারণার প্রবর্তন করেন। এক দশক ধরে তিনি রেফ্রিজারেশন দিবস পালনের উদ্যোগ নিয়ে কাজ করছিলেন। এরই ধারাবাহিকতায় প্রতি বছর ২৬ জুন দিবসটি পালনের সিদ্ধান্ত গৃহীত হয়। জাতিসংঘের পরিবেশবিষয়ক সংস্থার (ইউএনইপি) ওজোন অ্যাকশন বিভাগ দিবসটি পালনে সমর্থন দিয়েছে।

এ বিষয়ে ওয়ালটন কমপ্রেসরের সিইও রবিউল আলম বলেছেন, ‘রেফ্রিজারেশন দিবসের এ ইভেন্টে আগামী এক বছরের জন্য স্পন্সর হয়েছে ওয়ালটন। এটা আমাদের জন্য অত্যন্ত আনন্দের। বিশ্ব রেফ্রিজারেশন দিবসটি পালনে সপ্তাহব্যাপী নানা কর্মসূচি পালনের উদ্যোগ নিয়েছে ওয়ালটন। কর্মসূচির অংশ হিসেবে ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডে র‌্যালি করা হবে। সন্ধ্যা ৭টায় থাকবে লাইভ ওয়েবিনার পর্ব। এতে বক্তারা আধুনিক বিশ্বের জন্য রেফ্রিজারেশনের ভূমিকা নিয়ে আলোচনা করবেন। থাকছে পরিবেশবান্ধব রেফ্রিজারেন্ট ব্যবহার এবং বিদুৎসাশ্রয়ী বিশ্বসেরা রেফ্রিজারেশন পণ্য তৈরির দৃঢ় প্রত্যয়।

ওয়ালটন ফ্রিজের সিইও আনিসুর রহমান মল্লিক বলেছেন, ‘রেফ্রিজারেশন দিবস উদযাপনের এই বিশ্ব ইভেন্টের স্পন্সর হতে পেরে গর্বিত ওয়ালটন পরিবার। ইভেন্ট আয়োজকদের ধন্যবাদ জানাচ্ছি। এরকম বিশ্ব ইভেন্টের সঙ্গে ওয়ালটন থাকবে সব সময়। ওয়ালটন রেফ্রিজারেশন পণ্য উৎপাদন ও বাজারজাতকারী প্রতিষ্ঠান। এসব পণ্যে পরিবেশের ক্ষতিকর দিক নিয়ে গবেষণা করছে ওয়ালটন। সবুজ পৃথিবী গড়তে ওয়ালটন সহযোগীর ভূমিকা পালন করছে। এজন্য পরিবেশবান্ধব আর-৬০০এ রেফ্রিজারেন্ট ব্যবহৃত হচ্ছে পণ্য উৎপাদনে, যা ওজোন স্তরের ক্ষতি করে না।

ওয়ালটনের ভেরিফায়েড ফেসবুক পেজে অনুষ্ঠিতব্য লাইভ ওয়েবিনারে প্যানেল আলোচক হিসেবে উপস্থিত থাকবেন—বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. জহুরুল হক, জিয়াক্সিপেরা কম্প্রেসর কোম্পানি লিমিটেডের টেকনিক্যাল সাপোর্ট ম্যানেজার লি চেনচাও, ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশের (আইইবি) ফেলো প্রকৌশলী হাসমতুজ্জামান, ইন্টারন্যাশনাল বেভারেজ প্রাইভেট লিমিটেডের সিনিয়র ম্যানেজার আবু হান্নান, ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চিফ টেকনিক্যাল অফিসার আন মগ ইয়াং, ওয়ালটন ফ্রিজের আরঅ‌্যান্ডডি বিভাগের প্রধান তাপস কুমার মজুমদার। অনুষ্ঠান সঞ্চালনা করবেন ওয়ালটন রেফ্রিজারেটর বিভাগের এক্সপোর্ট কো-অর্ডিনেটর আব্দুর রউফ।

বাংলাদেশে একমাত্র ওয়ালটন ফ্রিজই পেয়েছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ‌্যান্ড টেস্টিং ইনস্টিটিউটের (বিএসটিআই) সর্বোচ্চ ‘ফাইভ স্টার এনার্জি রেটিং’। বিএসটিআই’র নির্ধারিত মানদণ্ড ‘বাংলাদেশ স্ট্যান্ডার্ডস ১৮৫০:২০১২’ অনুসরণ করে উচ্চ গুণগত মানের বিদ্যুৎসাশ্রয়ী ফ্রিজ তৈরি করায় মিলেছে এ সনদ। উৎপাদন ব্যবস্থায় পরিবেশ সুরক্ষার বিষয়টিতে ব্যাপক জোর দেওয়া হচ্ছে। পরিবেশ সুরক্ষায় অবদান রাখায় ২০১৮ সালে ওয়ালটন অর্জন করে জাতীয় পরিবেশ পদক।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.