আজ: শুক্রবার, ০৬ অগাস্ট ২০২১ইং, ২২শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৫শে জিলহজ, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

০৩ জুলাই ২০২১, শনিবার |



kidarkar

বিশ্বজুড়ে ফের বেড়েছে করোনার সংক্রমণ ও মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক: করোনাভাইরাস মহামারিতে সারা বিশ্বে ফের বাড়তে শুরু করেছে নতুন আক্রান্তের সংখ্যা ও মৃত্যু। গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে মারা গেছেন ৮ হাজার ২৫৪ জন। আগের দিনের তুলনায় মৃত্যু বেড়েছে দুইশোর বেশি। একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়ে শনাক্ত হয়েছেন ৪ লাখ ৩১ হাজার ৯০১ জন। আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা বেড়েছে প্রায় সাড়ে ৮ হাজার।

আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে আজ শনিবার এ তথ্য জানা গেছে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, বিশ্বব্যাপী এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্ত হয়েছেন ১৮ কোটি ৩৮ লাখ ৪৯ হাজার ১৩৩ জন। এর মধ্যে মারা গেছেন ৩৯ লাখ ৭৯ হাজার ৮৭২ জন। আর এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন ১৬ কোটি ৮২ লাখ ৭৬ হাজার ৬৪৪ জন।

বিশ্বে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ১ কোটি ১৫ লাখ ৯২ হাজার ৬১৭। তাঁদের মধ্যে মৃদু উপসর্গ বহন করছেন ১ কোটি ১৫ লাখ ১৪ হাজার ৫৫৭ জন এবং গুরুতর অবস্থায় আছেন ৭৮ হাজার ৬০ জন, যা মোট শনাক্তের শূন্য দশমিক ৭ শতাংশ।

করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৪৫ লাখ ৭৯ হাজার ৪০১ জন করোনায় আক্রান্ত এবং ৬ লাখ ২০ হাজার ৯৮০ জন মারা গেছেন। লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

kidarkar