আজ: বুধবার, ২৮ জুলাই ২০২১ইং, ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৬ই জিলহজ, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

০৪ জুলাই ২০২১, রবিবার |



kidarkar

লকডাউনে বীমা অফিস খোলা রাখতে চায় আইডিআরএ, মন্ত্রণালয়ে ’ চিঠি

শেয়ারবাজার রিপোর্ট: চলমান লকডাউনে সীমিত পরিসরে বীমা কোম্পানির অফিস খোলা রাখার উদ্যোগ নিয়েছে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)। বিষয়টির অনুমোদনের জন্য রোববার (৪ জুলাই) অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগে চিঠি পাঠিয়েছে প্রতিষ্ঠানটি।

মন্ত্রণালয়ের অনুমোদন পেলে আগামী ৭ জুলাই পর্যন্ত বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের কার্যালয়সহ লাইফ ও নন-লাইফ বীমা কোম্পানির প্রধানকালর্যায় এবং কতিপয় গুরুত্বপূর্ণ শাখা অফিস খুলতে পারবে। এক্ষেত্রে কঠোর স্বাস্থ্যবিধি মেনে সীমিত সংখ্যক জনবল নিয়ে সকাল ১০টা থেকে বেলা ২টা পর্যন্ত চলবে অফিসিয়াল কার্যক্রম।

আইডিআরএ সূত্রে জানা গেছে, সীমিত পরিসরে বীমা কোম্পানির অফিস খোলার বিষয়ে গত ১ জুলাই বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশন (বিআইএ)’র পাঠানো চিঠির সাথে একমত পোষণ করে এই উদ্যোগ নিয়েছে আইডিআরএ। দেশের অর্থনৈতিক কর্মকাণ্ড চালু রাখার স্বার্থে বিশেষ করে ব্যাংকের এলসি খোলার প্রয়োজনকে সামনে রেখে এই দাবি জানায় বিআইএ।

সংগঠনটি বলছে, দেশের আমদানি ও রপ্তানি বাণিজ্য চালু রাখার জন্য ব্যাংকসমূহের নৌ (কার্গো) কভার নোট এবং পলিসির বিশেষ প্রয়োজন হবে। বিধায় নন-লাইফ বীমা কোম্পানির প্রধান কার্যালয়সহ কিছু গুরুত্বপূর্ণ শাখা কার্যালয় খোলা রাখা আবশ্যক। এছাড়া লাইফ বীমা কোম্পানিগুলোর প্রধান কার্যালয় বন্ধ থাকলে মৃত্যুদাবি মেয়াদোত্তীর্ণ দাবি ও স্বাস্থ্যবীমা সেবা প্রদানে অসুবিধার সৃষ্টি হবে।

বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের নির্বাহী পরিচালক (যুগ্মসচিব) ও মুখপাত্র এস এম শাকিল আখতার বলেন, আগামীকাল এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানা যাবে। মন্ত্রণালয় থেকে চিঠির জবাব পাওয়ার পর বীমা কোম্পানির অফিস খোলার বিষয়ে বিস্তারিত নির্দেশনা জারি করা হবে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.