আজ: বুধবার, ২৮ জুলাই ২০২১ইং, ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৬ই জিলহজ, ১৪৪২ হিজরি

সর্বশেষ আপডেট:

০৪ জুলাই ২০২১, রবিবার |



kidarkar

পিসিআই ডিএসএস সনদ পেল লংকাবাংলা ফাইন্যান্স

শেয়ারবাজার ডেস্ক: পেমেন্ট কার্ড ইন্ডাস্ট্রি ডেটা সিকিউরিটি স্ট্যান্ডার্ড (পিসিআই ডিএসএস) সনদ অর্জন করেছে দেশের অন্যতম প্রধান নন-ব্যাংকিং ফাইন্যান্সিয়াল ইনস্টিটিউট (এনবিএফআই) লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেড। প্রতিষ্ঠানটি ক্রেডিট কার্ড সংশ্লিষ্ট ব্যবসায়িক কার্যক্রম পরিচালনায় পিসিআই এসএসসির আবশ্যিক নিয়ম অনুযায়ী কার্যকারিতা, দক্ষতা, গোপনীয়তা রক্ষা ও বিশ্বস্ততা নিশ্চিতের ফলে এ স্বীকৃতি অর্জন করে।

এই স্বীকৃতিই প্রমাণ করে লংকাবাংলা ক্রেডিট কার্ড সুরক্ষায় দৃঢ়তা ও আত্মবিশ্বাসের সাথে সকল শর্ত পূরণ করে কাজ করে যাচ্ছে এবং দেশের প্রথম এনবিএফআই হিসেবে এ সনদ অর্জন করেছে।

এ নিয়ে লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী জনাব খাজা শাহরিয়ার বলেন, ‘পেমেন্ট কার্ড ইন্ডাস্ট্রি ডেটা সিকিউরিটি স্ট্যান্ডার্ড (পিসিআই ডিএসএস) স্বীকৃতি অর্জন আমাদের জন্য আনন্দের। এ সনদপ্রাপ্তি অত্যন্ত গুরুত্বপূর্ণ ও অনন্য একটি অর্জন।। পেমেন্ট কার্ডের সুরক্ষা আমাদের ব্যবসার অপরিহার্য অংশ এবং আমরা এ বিষয়টি অত্যন্ত গুরুত্ব দিয়ে বিবেচনা করি। সেবার উচ্চমান নিশ্চিত করা এবং আমাদের গ্রাহকদের সেনসেটিভ অ্যাসেট সর্বোচ্চ গুরুত্ব দিয়ে বিবেচনা করে কার্যক্রম পরিচালনা করার স্বীকৃতি হচ্ছে আমাদের এই সনদ অর্জন।’

তিনি বলেন, ‘এই স্বীকৃতি নিশ্চিত করে যে, আমাদের প্রতিষ্ঠান নির্ধারিত সকল কমপ্লায়েন্স মেনে চলে এবং ডেটা সুরক্ষার প্রধান বিষয়গুলো গোপনীয়তা, বিশ্বস্ততা এবং প্রাপ্যতা, নিশ্চিত করে। প্রতিষ্ঠানের কৌশল ও লক্ষ্যের সাথে কাজের প্রক্রিয়া এখন আগের থেকে আরও বেশি সামঞ্জস্যপূর্ণ।’

তিনি আরও বলেন, আমরা অত্যন্ত আনন্দিত যে, লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেড বর্তমানে পেমেন্ট কার্ড ইন্ডাস্ট্রি ডেটা সিকিউরিটি স্ট্যান্ডার্ড (পিসিআই ডিএসএস) সনদপ্রাপ্ত দেশের একমাত্র এনবিএফআই।

যেসব প্রতিষ্ঠান কার্ড ব্যবসা পরিচালনা করে তাদের জন্য এই স্বীকৃতি অর্জন বাংলাদেশ ব্যাংকের একটি আবশ্যক শর্ত এবং লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেড সকল কমপ্লায়েন্স নিশ্চিত করার ক্ষেত্রে নিয়ন্ত্রক কর্তৃপক্ষের সকল নির্দেশনা অনুসরণে প্রতিশ্রুকিবদ্ধ।

নির্ভরযোগ্য আর্থিক প্রতিষ্ঠান হিসেবে লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেড নিরবচ্ছিন্নভাবে উন্নত আর্থিক পণ্য ও সেবা প্রদানে অঙ্গীকারবদ্ধ, পাশাপাশি প্রতিষ্ঠানটি এর অংশীজনদের সর্বোচ্চ ভ্যালু প্রদানে কাজ করে যাচ্ছে। লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেড এর সুদীর্ঘ অভিজ্ঞতা এবং দৃঢ় ব্যবসায়িক মনোভাবের জন্য সুপরিচিত। অভিজ্ঞতার সাথে দক্ষতার সমন্বয়ে প্রতিষ্ঠানটি বিভিন্ন ডিজিটাল প্ল্যাটফর্মে গ্রাহকদের উৎকৃষ্ট মানের আর্থিক সমাধানের নিশ্চয়তা দেয়।

যেসব প্রতিষ্ঠান কার্ড ব্যবসা পরিচালনা করে এবং সংশ্লিষ্ট সেবা প্রদান করে, পিসিআই ডিএসএস তাদের জন্য কার্ড সুরক্ষার মানদ- হিসেবে কাজ করে। বিশ্বের প্রধান কার্ড ব্র্যান্ড গুলো যেমন, মাস্টারকার্ড, ভিসা, পিসিআই স্ট্যান্ডার্ড প্রতিপালন বাধ্যতামূলক করেছে, তবে এটি পরিচালনা করে পেমেন্ট কার্ড ইন্ডাস্ট্রি সিকিউরিটি স্ট্যান্ডার্ড কাউন্সিল (পিসিআই এসএসসি)। কিউএসএ সেবা প্রদান করে এন্টারপ্রাইজ ইনফোসেক কনসালট্যান্টস (ইআইসি)।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.