আজ: বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ইং, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৬ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৫ জুলাই ২০২১, সোমবার |

kidarkar

করোনার টিকা নিবন্ধনের বয়সসীমা কমছে

শেয়ারবাজার ডেস্ক: বয়স ৩৫ বছর হলেই করোনাভাইরাসের টিকা নেওয়ার জন্য নিবন্ধন করা যাবে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক আবুল বাশার খুরশীদ আলম। কিছুদিনের মধ্যে এই সিদ্ধান্ত আসবে বলে জানান তিনি।

সোমবার (৫ জুলাই) ১১টার দিকে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এই কথা জানান।

মহাপরিচালক বলেন, গণমানুষের জন্য বড় পরিসরে টিকা কার্যক্রম শিগগিরই শুরু হবে। এজন্য গণমানুষের জন্য নিবন্ধন দ্রুত সময়ের মধ্যে খুলে দেওয়া হবে। ৩৫ বছরের বেশি বয়সীরা টিকার জন্য নিবন্ধন করতে পারবেন।

বর্তমানে ৪০ বছরের বেশি বয়সীরা টিকা নেওয়ার জন্য নিবন্ধন করতে পারেন।

আসন্ন ঈদুল আজহায় স্বাস্থ্যবিধি মেনে সিটি করপোরেশন, পৌরসভা, উপজেলা ও ইউনিয়ন পরিষদের নির্ধারিত স্থানে কোরবানির পশুর হাট বসবে। এর বাইরে হাট বসতে দেওয়া হবে না বলে সিদ্ধান্ত নিয়েছে সরকার। তবে স্বাস্থ্য অধিদফতর সুপারিশ করছে কোরবানির হাট ফিজিক্যাল না করে অনলাইনে করতে।

এই বিষয়ে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক আলম বলেন, গত বছর কোরবানির পশুর হাট ফিজিক্যাল হওয়ার কারণে করোনা সংক্রমণে বেড়ে যায়। সেই সংক্রমণ নিয়ন্ত্রণে অনেক সময় লাগে, যে কারণে এবার কোরবানির হাট ফিজিক্যাল না করে অনলাইনে করার সুপারিশ করেছি।

তিনি আরও বলেন, করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে চলমান কঠোর বিধি-নিষেধ দুই সপ্তাহ বাড়ানোর বিষয়ে সুপারিশ করেছিলাম। সরকার এক সপ্তাহের কঠোর বিধিনিষেধ দিয়েছে। এই কঠোর বিধি-নিষেধ আরও এক সপ্তাহ বাড়ানোর বিষয়ে সুপারিশ করা হয়েছে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.