আজ: শনিবার, ২০ এপ্রিল ২০২৪ইং, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৭ জুলাই ২০২১, বুধবার |

kidarkar

শর্ত সাপেক্ষে নিয়োগ: ডিএসই`র নতুন সিআরও আশিক রহমান

শেয়ারবাজার ডেস্ক: ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান নিয়ন্ত্রক কর্মকর্তা (সিআরও) পদে নিয়োগ পেয়েছেন এম আশিক রহমান। বুধবার (৭ জুলাই) নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) শর্তসাপেক্ষে তার নিয়োগে অনুমোদন দিয়েছে।

গত ৪ মে ডিএসইর পরিচালনা পর্ষদ সভায় আশিককে সিআরও পদে নিয়োগ দেওয় হয়। এরপরে ৬ মে তার অনুমোদন চেয়ে কমিশনে চিঠি দেয় ডিএসই কর্তৃপক্ষ। যার আলোকে কমিশন আশিক রহমানকে সিআরওপদে নিয়োগে অনুমোদন দিয়েছে।

বিএসইসি সূত্রে এ তথ্য জানা গেছে।

বিএসইসি থেকে জারি করা সার্কুলারে বলা হয়েছে, “কতিপয় তথ্য যাচাই সাপেক্ষে এম আশিক রহমানের নিয়োগ প্রস্তাব অনুমোদন প্রদান করার সিদ্ধান্ত গৃহীত হয়েছে। তবে ৩০ দিনের মধ্যে তিনি যোগদান না করলে পদটি গুরুত্বপূর্ণ বিধায় মু. শওকত জাহান খান (এফসিএমএ) এর নিয়োগ প্রস্তাব কার্যকর হবে মর্মে অনুমোদন প্রদান করার সিদ্ধান্ত গৃহীত হয়”।

উল্লেখ্য,চলতি বছরের ফেব্রুয়ারিতে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্যবস্থাপনা পরিচালক হিসেবে এম আশিক রহমানকে নিয়োগের জন্য এক্সচেঞ্জটির পর্ষদের সুপারিশ করে। কিন্তু যোগ্যতা, পেশাগত অভিজ্ঞতা ও দক্ষতার ঘাটতি থাকায় এ সুপারিশ নাকচ করে দেয় নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। পরে এক ধাপ নিচে নেমে প্রধান নিয়ন্ত্রক কর্মকর্তা (সিআরও) পদে আবেদন করেন।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.