আজ: শনিবার, ২০ এপ্রিল ২০২৪ইং, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৩ জুলাই ২০২১, মঙ্গলবার |

kidarkar

পিপলস লিজিংয়ের পরিচালনা পর্ষদের নাম প্রকাশ করলেন হাইকোর্ট

শেয়ারবাজার ডেস্ক: পি কে হালদার কাণ্ডে আলোচনায় আসা আর্থিক প্রতিষ্ঠান পিপলস লিজিং অ্যান্ড ফিন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেড পরিচালনার জন্য ১০ সদস্যের বোর্ড গঠন করে দিয়েছেন হাইকোর্ট। সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী কামাল উল আলমকে বোর্ডের চেয়ারম্যান হিসেবে নিয়োগ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (১৩ জুলাই) বিচারপতি মোহাম্মদ খুরশীদ আলম সরকারের একক হাইকোর্ট বেঞ্চ লিখিত আদেশে বোর্ড সদস্যদের পরিচয় প্রকাশ করেছেন।

বোর্ডে সদস্য হিসেবে সাবেক সচিব আনোয়ারুল ইসলাম শিকদার, জেলা ও দায়রা জজ (অব.) হাসান শাহেদ ফেরদৌস, পূবালী ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক আব্দুল হালিম চৌধুরী, ব্রিগেডিয়ার (অব.) কাজী তাওফিকুল ইসলাম, এফসিএ নুর-ই খোদা আব্দুল মবিন ও মাওলা মোহাম্মাদ, প্রতিষ্ঠানটির সঞ্চয়কারীদের প্রতিনিধি ডা. নাশিদ কামাল, নর্থ সাউথ ইউনিভার্সিটির ফিন্যান্স বিভাগের চেয়ারম্যান ড. নুরুল কবির এবং আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মাদ জালালুদ্দিনকে রাখা হয়েছে।

লিখিত আদেশে বোর্ডের চেয়ারম্যানকে প্রথম সভা ডাকার আহ্বান জানাতে নির্দেশ দেওয়া হয়েছে। একইসঙ্গে অডিট রিপোর্ট তৈরি করা, আদালতের নির্দেশনাগুলো বোর্ড সদস্যদের সামনে তুলে ধরতে এবং সকলের কার্যাবলী নির্ধারণ করতে বলা হয়েছে। এছাড়াও বোর্ড সদস্য ও আমানতকারীদের বিষয়ে পৃথক পৃথক নির্দেশনা দিয়েছেন আদালত।

এর আগে গত ২৮ জুন আর্থিক প্রতিষ্ঠান পিপলস লিজিং অ্যান্ড ফিন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেডকে অবসায়ন না করে পুনর্গঠন বা পুনরুজ্জীবিত করে দেন হাইকোর্ট। প্রতিষ্ঠানটি পরিচালনার জন্য একটি বোর্ডও গঠন করে দেন আদালত।

ওইদিন আদালত বলেছিলেন, বোর্ডে কারা থাকবেন তা লিখিত আদেশে জানা যাবে। তার ধারাবাহিকতায় আজ বোর্ড সদস্যদের নাম প্রকাশ করলেন আদালত।

২ উত্তর “পিপলস লিজিংয়ের পরিচালনা পর্ষদের নাম প্রকাশ করলেন হাইকোর্ট”

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.