আজ: বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১ইং, ২রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ৮ই সফর, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

০৪ অগাস্ট ২০২১, বুধবার |



kidarkar

উত্তম-সুচিত্রার ছবি দিয়ে যাত্রা শুরু করা সিনেমা হলটি বিক্রির পথে

বিনোদন ডেস্ক: বাঙালি সিনেমাপ্রেমী দর্শকের কাছে উত্তম কুমার ও সুচিত্রা সেন জুটি এক আবেগের নাম। তাদের অভিনীত ‘চাওয়া পাওয়া’র মাধ্যমে ষাটের দশকে গড়িয়া, টালিগঞ্জ পায় প্রথম সিঙ্গেল স্ক্রিন থিয়েটার ‘পদ্মশ্রী’।

উজ্জ্বল দিনের সাক্ষী এই সিনেমা হলটির উজ্জ্বলতা দিন আজ ফিকে হয়ে আসছে। এখন পদ্মশ্রী জুড়ে শুধুই অন্ধকার। থেমে গেলো পথচলা। ‘পদ্মশ্রী’ বিক্রির সিদ্ধান্ত নিয়েছেন হলের মালিক।

১৯৫৮ থেকে ১৯৫৯ সালে প্রযোজক-ডিস্ট্রিবিউটর নারায়ণ সাধুখাঁ এই হলটি নির্মাণ করেন দক্ষিণ কলকাতার গড়িয়া এলাকায়। নাম রাখা হয় ‘পদ্মশ্রী’। ১৯৬০ সালে সিনেমা হলটি উদ্বোধন হয়। প্রায় ৭২০টি আসন সংখ্যা নিয়ে তৈরি হয়েছিল এই সিনেমা হলটি।

আর প্রথমদিনেই উত্তম- সুচিত্রা জুটির ‘চাওয়া পাওয়া’ দেখানো হয়েছিল। তখনকার সময়ে গড়িয়া, যাদবপুর, টালিগঞ্জ এলাকার প্রথম সিনেমা হল ছিল ‘পদ্মশ্রী’।

পদ্মশ্রীর মালিকদের অন্যতম শ্যামল দে জানিয়েছেন, চলতি বছরের এপ্রিল মাস থেকে বন্ধ সিনেমা হল। এমনিতেই মাল্টিপ্লেক্সের যুগে সিঙ্গেল স্ক্রিন চালানোটা কঠিন হয়ে পড়েছিল। তারপর করোনা আবহে আরও অসম্ভব হয়ে পড়ল। তবে যিনি এই হলটি কেনার সিদ্ধান্ত নেবেন, তিনিই ঠিক করবেন এটি সিনেমা হল থাকবে কি, থাকবে না।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.