আজ: বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১ইং, ৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই সফর, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

০৯ অগাস্ট ২০২১, সোমবার |



kidarkar

অল্প সময়ের মধ্যে ডেঙ্গু নিয়ন্ত্রণে আসবে: আতিক

শেয়ারবাজার ডেস্ক: প্রত্যেক নাগরিক তার নিজ বাসাবাড়ি পরিষ্কারের মাধ্যমে সামাজিক আন্দোলন গড়ে তুললে, অল্প সময়ের মধ্যে এডিশ মশা নিয়ন্ত্রণ করা সম্ভব হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম।

সোমবার (৯ আগস্ট) রাজধানীর গাবতলী বাস টার্মিনালে পরিবহন শ্রমিক এবং দুস্থ মানুষের মাঝে মানবিক সহায়তা হিসেবে ত্রাণ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন মেয়র।

তিনি বলেন, ঢাকা দক্ষিণ এলাকাকে সুষ্ঠুভাবে পরিচালনার জন্য আমাকে ভোট দিয়ে আপনারা জনপ্রতিনিধি নির্বাচন করেছেন। তাই আপনাদের নিরাপদে রাখা আমার দায়িত্ব। আমি সে দায়িত্ব পালন করে যাবো। অল্প সময়ের মধ্যে নগরকে ডেঙ্গু মুক্ত করবো। তবে মনে রাখবেন, এই নগর আমার একার না, সবার। তাই সবাই একজোট হয়ে কাজ করলে শহরে কোনো সংকট থাকবে না।

মেয়র বলেন, এডিস মশা নির্মূলে আমরা নিয়মিত বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করছি। অনেক নির্মাণাধীন ভবনে এডিসের লার্ভা পাচ্ছি। যাদের বাড়িতে এই লার্ভা পাওয়া যাচ্ছে, ভ্রাম্যমাণ আদালত সেসব ভবন মালিককে জরিমানা করছেন। অথচ আমরা চাইলে খুব সহজে এই এডিসের লার্ভা ধ্বংসে ৫০ টাকার কেরোসিন তেল ছিটালেই লার্ভা জন্মাতে পারে না। নিজ পরিবারকে রক্ষায় প্রত্যেককে নিজ বাড়ি এবং বাড়ির চারপাশ পরিষ্কার রাখতে হবে।

বর্তমান করোনা পরিস্থিতিতে দেশের বেশিরভাগ হাসপাতালে শয্যা খালি নেই জানিয়ে মেয়র আতিকুল ইসলাম বলেন, অনেকেই খামখেয়ালি করে মাস্ক পরেন না। তারা বলেন মাস্ক না পরলে তাদের কিছু হবে না। অথচ তাদের দ্বারা পরিবারের অন্যান্য সদস্যরা করোনায় আক্রান্ত হচ্ছেন। চিকিৎসার জন্য হাসপাতালে শয্যা পাচ্ছেন না। তাই প্রত্যেককে বাধ্যতামূলক মাস্ক পরার পাশাপাশি স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.