আজ: মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১ইং, ১৩ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ২০শে সফর, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

০৯ অগাস্ট ২০২১, সোমবার |



kidarkar

তারিক আমিনের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে চ্যালেঞ্জ মোকাবেলা সম্ভব: বিএসইসি চেয়ারম্যান

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল ইসলাম বলেছেন, ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) নবনিযুক্ত ব্যবস্থাপনা পরিচালক তারিক আমিন ভূঁইয়ার আইসিটি খাতে যে অভিজ্ঞতা রয়েছে, তাকে কাজে লাগিয়ে ডিএসই’র সব চ্যালেঞ্জ মোকাবেলা করা সম্ভব।

সোমবার (০৯ আগস্ট) তারিক আমিন ভূঁইয়া বিএসইসিতে সৌজন্য সাক্ষাত করতে গেলে তিনি এ কথা বলেন। এ সময় বিএসইসি’র কমিশনার ড. শেখ শামসুদ্দিন আহমেদ, ড. মিজানুর রহমান, মোঃ আব্দুল হালিমসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা ছিলেন।

বিএসইসি চেয়ারম্যান বলেন, শেয়ারবাজারের কর্মকান্ডসমূহ একটু ভিন্ন হলেও ডিএসইর নতুন এমডি অভিজ্ঞতার আলোকে যথাযথভাবে সেইসব চ্যালেঞ্জগুলো পালন করতে সক্ষম হবে৷ তবে দায়িত্ব পালনের ক্ষেত্রে সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো বিনিয়োগকারীদের স্বার্থ এবং বিএসইসি’র নির্দেশনা।

এ সময় ডিএসই’র এমডি বলেন, বাংলাদেশ একটি উন্নয়নশীল দেশ, এদেশের জাতীয় অর্থনীতিতে শেয়ারবাজারের বড় ভূমিকা রয়েছে। আর সেই শেয়ারবাজারের উন্নয়নে সহায়ক ভূমিকা পালন করতে পারলে, সেটাই হবে আমার বড় অর্জন।

এদিন প্রযুক্তিগত উন্নয়ন ও সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে ডিএসইকে পূর্ণাঙ্গ ডিজিটালাইজেশনের উপর বিশেষ গরুত্বআরোপ করে তারিক আমিন বলেন, ডিএসই’র উন্নয়নের জন্য আমি কিছু লক্ষ্য নির্ধারণ করেছি৷ এর মধ্যে পিপলস, প্রোডাক্ট, প্লাটফর্ম, প্রসেস এবং পলিসি৷ এগুলো বাস্তবায়ন করা গেলে ডিএসই অবশ্যই পূর্নাঙ্গরূপে ডিজিটাল হবে৷ এ কাজের জন্য সর্বপ্রথম প্লাটফর্মের উপর গুরুত্ব দেওয়া হবে৷ একটি ভাল প্লাটফর্ম স্টক এক্সচেঞ্জকে অনেক বেশি গতিশীল করে তুলতে পারে৷ বিশেষ করে অর্ডার ম্যানেজমেন্ট সিস্টেম (ওএমএস) এর আধুনিকায়নের উপর গুরুত্বারোপ করেন। তাই ডিএসই প্লাটফর্মের উপর আমাদের অধিক গুরুত্ব থাকবে৷

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.