আজ: শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১ইং, ৩রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ৯ই সফর, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

১১ অগাস্ট ২০২১, বুধবার |



kidarkar

আলজেরিয়ায় ভয়াবহ দাবানলে ২৫ সেনাসহ ৪২ জনের প্রাণহানি

আন্তর্জাতিক ডেস্ক: উত্তর আফ্রিকার দেশ আলজেরিয়ায় ভয়াবহ দাবানলে ৪২ জনের প্রাণহানি হয়েছে। দেশটির প্রধানমন্ত্রী আইমান বেন আবদুর রহমান এ তথ্য জানান।

এক প্রতিবেদনে বার্তা সংস্থা এপি আজ বুধবার জানিয়েছে, রাজধানী আলজিয়ার্সের পূর্বাঞ্চলে ভয়াবহ দাবানল শুরু হয়। দাবানলে ৪২ জন মারা গেছে। নিহতদের মধ্যে ২৫ জন সেনা সদস্য এবং ১৭ জন বেসামরিক নাগরিক।

রাষ্ট্রীয় টেলিভিশনে দেওয়া এক ভাষণে আলজেরিয়ার প্রধানমন্ত্রী আবদুর রহমান চলমান সংকটজনক পরিস্থিতিতে সহায়তা চেয়ে আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছে আবেদন জানিয়েছেন। এ ছাড়া ছড়িয়ে পড়া আগুন নেভাতে প্লেন ভাড়া করতেও অংশীদারদের সঙ্গে কথা বলেছেন বলে তিনি জানান।

সামাজিক যোগাযোগমাধ্যমের ছড়িয়ে পড়া ছবিতে দেখা গেছে, আলজেরিয়ার রাজধানীর পূর্বাঞ্চলীয় কাবিলাই অঞ্চলে দাবানলের আগুন ছড়িয়ে পড়েছে। একই সঙ্গে দাবানলের কারণে সৃষ্ট ধোঁয়ায় এলাকাগুলো ঢেকে গেছে।

এদিকে, আলজেরিয়ায় এই আগুনের সূত্রপাত হয় বেজাইয়া ও তিজি ওউজোউ এলাকায়। দাবানল ছড়িয়ে পড়ার পর বিপদাপন্ন মানুষকে উদ্ধারে কাজ শুরু করেন দেশটির সেনা সদস্যেরা। উদ্ধারকাজ চালানোর মধ্যেই আগুনে পুড়ে মারা যান ২৫ সেনা সদস্য। এ ঘটনায় সমবেদনা জানিয়ে টুইট করেছেন আলজেরিয়ার প্রেসিডেন্ট আবদুল মজিদ তিবোউনি।

আলজেরিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, সেনা সদস্যদের কারণে দাবানলের কবল থেকে নারী ও শিশুসহ ১১০ জন মানুষ রক্ষা পেয়েছে। এ ছাড়া উদ্ধার কাজ পরিচালনা করতে গিয়ে আরও ১৪ জন সেনা সদস্য আহত হয়েছেন

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.