আজ: বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১ইং, ৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই সফর, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

১১ অগাস্ট ২০২১, বুধবার |



kidarkar

মাত্র ২০ মিনিটেই শেষ!

স্পোর্টস ডেস্ক: গতকাল (১০ আগস্ট) রাতে ঘটে গেলো বিশ্বের সবচেয়ে সেরা দলবদলের ঘটনা। স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনার সঙ্গে ২১ বছরের সম্পর্ক ছিন্ন করে লিগ ওয়ানের ক্লাব পিএসজিতে যোগ দিলেন সর্বকালের অন্যতম সেরা ফুটবলার লিওনেল মেসি।

আর্জেন্টাইন এ তারকাকে দলে ভেড়ানোর পর নিজেদের অফিসিয়াল অনলাইন স্টোরে তার ৩০ নম্বর জার্সি বিক্রির জন্য প্রদর্শন করে ফরাসি জায়ান্টরা। ৯২ পাউন্ড  (বাংলাদেশি টাকায় প্রায় ১০,৭৩৫ টাকা) চড়া মূল্যেও রেকর্ড পরিমাণ সময়ে মাত্র ২০ মিনিটের মাথায় জার্সিটির স্টক ফুরিয়ে যায়।

অথচ মেসির জার্সির দাম ছিল নেইমার-এমবাপ্পে-রামোসদের চেয়ে দেড় গুণ বেশি!প্যারিসের এ ক্লাবটিতে ৩০ নম্বর জার্সি নিয়ে নেইমার-এমবাপ্পেদের সঙ্গে মাঠ মাতাবেন এ ফুটবল যাদুকর। ক্লাবটির হয়ে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করা ব্রাজিলিয়ান তারকা নেইমার জুনিয়র নিজের ১০ নম্বর জার্সিটি দিতে চেয়েছিলেন পুরোনো বন্ধু মেসিকে।

তবে এ প্রস্তাবে সম্মতি দেননি এ বার্সা লিজেন্ড। তিনি জানান, দশ নম্বর জার্সিটি তার বন্ধুর (নেইমার) জন্যই তোলা থাকবে।এদিকে মেসির জন্য বরাদ্দ করা ৩০ নম্বর জার্সিটির জন্য নিয়মও পরিবর্তন করেছে লিগ ওয়ান কর্তৃপক্ষ। লিগ ওয়ানে ১, ১৬ ও ৩০ নম্বর জার্সি বরাদ্দ ছিল গোলরক্ষকদের জন্য । কিন্তু ১৭ বছর আগে ৩০ নম্বর জার্সি পরেই ন্যু ক্যাম্পে ক্লাব ফুটবলে অভিষেক হওয়ায় এ নম্বর সম্বলিত জার্সি গায়ে মুড়িয়ে মাঠে নামতে চেয়েছেন আর্জেন্টাইন এ অধিনায়ক। তাই নিয়ম পরিবর্তন করে মেসিকে ৩০ নম্বর জার্সি পরার অনুমতি দিয়েছে লিগ ওয়ান কর্তৃপক্ষ।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.