আজ: বুধবার, ২৬ জানুয়ারী ২০২২ইং, ১২ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ২১শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

১৪ অগাস্ট ২০২১, শনিবার |



kidarkar

ওয়ালটনের শেয়ার কিনছেন বিদেশি বিনিয়োগকারীরা

শেয়ারবাজার ডেস্ক: চলতি বছরের জুন মাসে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের দশমিক ৮ শতাংশ শেয়ার বিক্রি করেছেন প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীরা। আর সেই শেয়ার কিনছেন বিদেশিরা।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্যমতে, চলতি বছরের ৩১ মে পর্যন্ত প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের হাতে ওয়ালটনের দশমিক ৪৫ শতাংশ শেয়ার ছিল। এর এক মাস পর গত ৩০ জুন সেখান থেকে কমে দশমিক ৩৭ শতাংশে দাঁড়িয়েছে। অর্থাৎ প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীরা শেয়ার বিক্রি করেছেন।

একই সময়ে সাধারণ বিনিয়োগকারীরাও দশমিক ২ শতাংশ শেয়ার বিক্রি করেছেন। আর এই শেয়ার কিনেছেন বিদেশি বিনিয়োগকারীরা।

মে মাসে কোনো শেয়ার না থাকা বিদেশি বিনিয়োগকারীদের কাছে বর্তমানে রয়েছে দশমিক ১০ শতাংশ শেয়ার। সর্বশেষ গত বৃহস্পতিবার ওয়ালটনের শেয়ার বিক্রি হয়েছে ১৪১৪ টাকা ৯০ পয়সায়।

এদিকে গত সপ্তাহে শেয়ারহোল্ডারদের জন্য ২৫০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড। ৩০ জুন ২০২১ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ লভ্যাংশ ঘোষণা করে কোম্পানির পর্ষদ।

সাধারণ শেয়ারহোল্ডারদের নগদ ২৫০ শতাংশ অর্থাৎ ১০ টাকা অভিহিত মূল্যের শেয়ারপ্রতি ২৫ টাকা পাবেন বিনিয়োগকারীরা। তবে উদ্যোক্তা পরিচালকরা নেবেন ১৭০ শতাংশ।

ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে অনুমোদনের লক্ষ্যে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৯ সেপ্টেম্বর ডিজিটাল প্লাটফর্মে অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৫ সেপ্টেম্বর।

বিদায়ী বছরে ওয়ালটনের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৫৪ টাকা ২১ পয়সা। আগের বছর শেয়ারপ্রতি আয় হয়েছিল ২৪ টাকা ২১ পয়সা।

গত ৩০ জুন ২০২১ তারিখে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৩৩১ টাকা ৫৯ পয়সা।

৩ উত্তর “ওয়ালটনের শেয়ার কিনছেন বিদেশি বিনিয়োগকারীরা”

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.