আজ: বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২ইং, ১৩ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৩শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

১৫ অগাস্ট ২০২১, রবিবার |



kidarkar

সুন্দর ও পরিচ্ছন্ন পুঁজিবাজার গড়তে কাজ করছি: বিএসইসি চেয়ারম্যান

শেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বলেছেন, দেশ স্বাধীন না হলে আজ এত সুন্দর পুঁজিবাজার উপহার দিতে পারতাম না. স্বাধীনভাবে বাজারকে এগিয়ে নিতে পারতাম না। সংশ্লিষ্ট সবাই সুন্দর ও পরিচ্ছন্ন পুঁজিবাজার গড়তে কাজ করছি। সবাই সহযোগিতা করছেন।

রোববার (১৫ আগস্ট) জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত ভার্চুয়াল আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

বিএসইসি চেয়ারম্যান বলেন, দেশের পুঁজিবাজার এখন অতীতের সব সময়ের চেয়ে ভালো অবস্থানে রয়েছে। বাজার মুলধন ৩ লাখ কোটি টাকা থেকে ৫ লাখ কোটি টাকায় উন্নীত হয়েছে। অনেকে এ বাজারকে ওভার-ভ্যালুড বলে মনে করছেন, যা ঠিক নয়। পুঁজিবাজার অনেক দূর যাবে।

তিনি বলেন, বঙ্গবন্ধুর দর্শন ও আদর্শ হলো দেশের অর্থনৈতিক মুক্তি ও সোনার বাংলা গড়া। আসুন আমরা অর্থনৈতিক মুক্তি ও সোনার বাংলা গড়ে ভালো পুঁজিবাজার উপহার দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করি।

আলোচনা সভায় বক্তব্য রাখেন কমিশনার অধ্যাপক ড. শেখ সামসুদ্দিন আহমেদ, অধ্যাপক মিজানুর রহমান ও আব্দুল হালিম। এছাড়াও বক্তব্য রাখেন ঢাকা স্টক এক্সচেঞ্জের চেয়ারম্যান ড. ইউনুসুর রহমান, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের চেয়ারম্যান আসিফ ইব্রাহিম, বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট ছায়েদুর রহমান, বাংলাদেশ ক্যাপিটাল মার্কেট ইনস্টিটিউশনের (বিআইসিএম) প্রেসিডেন্ট অধ্যাপক ড. মাহমুদা আক্তার প্রমুখ।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.