আজ: শনিবার, ২২ জানুয়ারী ২০২২ইং, ৮ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৭ই জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

১৬ অগাস্ট ২০২১, সোমবার |



kidarkar

অনন্য উচ্চতায় ডিএসইএক্স

শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের প্রথম কার্যদিবস সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। একই সাথে লেনদেনে অংশ নেওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে বেশিরভাগের শেয়ার ও ইউনিট দর এবং টাকার পরিমাণে লেনদেনও বেড়েছে।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, দিনশেষে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৪৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ৭৪৮ পয়েন্টে। ডিএসইর এই সূচকটি চালুর পর থেকে আজকেই সর্বোচ্চ অবস্থান। এর চেয়ে বেশি অবস্থানে আর কখনো উঠেনি সূচকটি।

আর ডিএসই শরিয়াহ সূচক ৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৪৬৮ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক .০৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ৪২৭ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৭৫ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২০৪  টির, দর কমেছে ১৪৬ টির এবং দর অপরিবর্তিত রয়েছে ২৫ টির।

ডিএসইতে ২ হাজার ৯৪৮ কোটি ৮৫ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ২৮৭ কোটি ৭০ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ২ হাজার ৬৬১ কোটি ৭০ লাখ টাকার।

অপরদিকে,চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৩৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৯ হাজার ৬৪৯ পয়েন্টে।

সিএসইতে  ৩২০টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৭১টির দর বেড়েছে, কমেছে ১২৩টির আর ২৬টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ১১৬ কোটি ২২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

১ টি মতামত “অনন্য উচ্চতায় ডিএসইএক্স”

  • এস এম আসাদুজ্জামান says:

    স্বল্প-মূলধনী এবং জেড ক্যাটগিরীর কোম্পিানী সমূহের দাম কিন্তু অত্যন্ত ঝুঁকিপূর্ণ অবস্থায় পৌছে গেছে। সুতরাং গুজবের উপর ভিত্তি করে শেয়ার ক্রয় করে পরবর্তীতে কান্না কাটির চেয়ে এখনই সতর্ক হওয়া প্রয়োজন বলে মনে করছি।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.