আজ: বুধবার, ২৬ জানুয়ারী ২০২২ইং, ১২ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ২১শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

১৬ অগাস্ট ২০২১, সোমবার |



kidarkar

শেষ বেলায় বিক্রেতা সংকটে ২৪ কোম্পানি

শেয়ারবাজার রিপোর্ট: আজ সপ্তাহের প্রথম কার্যদিবস সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনের শেষ বেলায় বিক্রেতা সংকটে পড়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ভিন্ন ভিন্ন খাতের মোট ২৪ কোম্পানি। বিক্রেতা সংকটে হল্টেড হয়েছে সবগুলো কোম্পানি। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

 

কোম্পানিগুলোর হচ্ছে: ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স, স্টাইলক্রাফট, সাউথবাংলা ব্যাংক, জাহিনটেক্স, শ্যামপুর সুগার, খুলনা পাওয়ার, সাফকো স্পিনিং, রিংশাইন, আরএন স্পিনিং, বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ফাইন্যান্স, সি এন্ড এ টেক্সটাইলস্‌, ড্রাগন সোয়টার এন্ড স্পিনিং, ফ্যামিলিটেক্স (বিডি), এফএএস ফাইন্যান্স ও ইনভেস্টমেন্ট, ফার্স্ট ফাইন্যান্স, আইসিবি ইসলামিক ব্যাংক, জুট স্পিনার্স, সাভার রিফ্র্যাকটরিজ, তাল্লু স্পিনিং, তুং হাই নিটিং এন্ড ডাইং, ইউনিয়ন ক্যাপিটাল, ইউনাইটেড ফাইন্যান্স এবং জাহিন স্পিনং লিমিটেড।

তথ্যমতে, বৃহস্পতিবার ন্যাশনাল হাউজিং ফাইন্যান্সের শেয়ারের ক্লোজিং দর ছিল ৬১ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৬১ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৬৭.১০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ৬.১০ টাকা বা ১০ শতাংশ বেড়েছে।

স্টাইল ক্রাফট : বৃহস্পতিবার স্টাইলক্রাফটের শেয়ারের ক্লোজিং দর ছিল ১৬৮.২০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ১৮৫ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৮৫ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ১৬.৮০ টাকা বা ৯.৯৮ শতাংশ বেড়েছে।

সাউথবাংলা ব্যাংক : বৃহস্পতিবার সাউথবাংলা ব্যাংকের শেয়ারের ক্লোজিং দর ছিল ১২.১০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ১৩.৩০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৩.৩০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ১.২০ টাকা বা ৯.৯১ শতাংশ বেড়েছে।

জাহিনটেক্স: বৃহস্পতিবার জাহিনটেক্সের শেয়ারের ক্লোজিং দর ছিল ১০.১০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ১০.৪০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১১.১০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ১ টাকা বা ৯.৯০ শতাংশ বেড়েছে।

শ্যামপুর সুগার : বৃহস্পতিবার শ্যামপুর সুগারের শেয়ারের ক্লোজিং দর ছিল ৭৯.৮০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৮৭.৭০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৮৭.৭০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ৭.৯০ টাকা বা ৯.৯০ শতাংশ বেড়েছে।

খুলনা পাওয়ার : বৃহস্পতিবার খুলনা পাওয়ারের শেয়ারের ক্লোজিং দর ছিল ৩৮.৪০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৩৯.৮০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৪২.২০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ৩.৮০ টাকা বা ৯.৮৯ শতাংশ বেড়েছে।

সাফকো স্পিনিং : বৃহস্পতিবার সাফকো স্পিনিংয়ের শেয়ারের ক্লোজিং দর ছিল ২৯.৪০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৩০.৯০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৩২.৩০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ২.৯০ টাকা বা ৯.৮৬ শতাংশ বেড়েছে।

রিংশাইন : বৃহস্পতিবার রিং শাইনের শেয়ারের ক্লোজিং দর ছিল ১১.৪০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ১২.১০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১২.৫০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ১.১০ টাকা বা ৯.৬৪ শতাংশ বেড়েছে।

আরএন স্পিনিং : বৃহস্পতিবার আরএন স্পিনিংয়ের শেয়ারের ক্লোজিং দর ছিল ৭.৭০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৭.৯০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৮.৪০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ০.৭০ টাকা বা ৯.০৯ শতাংশ বেড়েছে।

এছাড়া, বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ফাইন্যান্স, সি এন্ড এ টেক্সটাইলস্‌, ড্রাগন সোয়টার এন্ড স্পিনিং, ফ্যামিলিটেক্স (বিডি), এফএএস ফাইন্যান্স ও ইনভেস্টমেন্ট, ফার্স্ট ফাইন্যান্স, আইসিবি ইসলামিক ব্যাংক, জুট স্পিনার্স, সাভার রিফ্র্যাকটরিজ, তাল্লু স্পিনিং, তুং হাই নিটিং এন্ড ডাইং, ইউনিয়ন ক্যাপিটাল, ইউনাইটেড ফাইন্যান্স, জাহিন স্পিনং লিমিটেডের অসংখ্য ক্রেতা থাকলেও বিক্রেতার ঘর শূণ্য ছিল।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.