আজ: বুধবার, ২৬ জানুয়ারী ২০২২ইং, ১২ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ২১শে জমাদিউস সানি, ১৪৪৩ হিজরি

সর্বশেষ আপডেট:

১৬ অগাস্ট ২০২১, সোমবার |



kidarkar

করোনায় একদিনে আরও ১৭৪ মৃত্যু, শনাক্ত ৬৯৫৯

শেয়ারবাজার রিপোর্ট: দেশে গত একদিনে করোনায় আক্রান্ত হয়ে আরও ১৭৪ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে শনাক্ত হয়েছেন ছয় হাজার ৯৫৯।

মারা যাওয়া ১৭৪ জনকে নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে মোট ২৪ হাজার ৩৪৯ জনের প্রাণহানি হয়েছে। এছাড়া নতুন শনাক্ত ছয় হাজার ৯৫৯ জনকে নিয়ে করোনাতে সরকারি হিসেবে শনাক্ত হলেন ১৪ লাখ ২৫ হাজার ৮৬১ জন।

সোমবার (১৬ আগস্ট) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এদিন করোনায় আক্রান্ত হয়ে সুস্থ হয়েছেন নয় হাজার ২৬৮ জন। তাদের নিয়ে দেশে করোনাতে আক্রান্ত হয়ে সরকারি হিসেবে সুস্থ হলেন ১৩ লাখ এক হাজার ৯৬৬ জন।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ৩১ হাজার ৮০৪টি আর নমুনা পরীক্ষা হয়েছে ৩৩ হাজার ১৫টি। দেশে এখন পর্যন্ত মোট ৮৪ লাখ ৪১ হাজার ৫৩৬টি করোনার নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৬২ লাখ ৪৪ হাজার ৪২৮টি আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ২১ লাখ ৯৭ হাজার ১০৮টি।

গত একদিনে করোনাতে রোগী শনাক্তের হার ২১ দশমিক শূন্য আট শতাংশ আর এখন পর্যন্ত শনাক্তের হার ১৬ দশমিক ৮৯ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯১ দশমিক ৩১ শতাংশ আর শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৭১ শতাংশ।

মারা যাওয়া ১৭৪ জনের মধ্যে পুরুষ ৯০ জন আর নারী ৮৪ জন। দেশে করোনাতে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মোট পুরুষ মারা গেলেন ১৬ হাজার ৩৩ জন আর নারী মারা গেলেন আট হাজার ৩১৬ জন।

তাদের মধ্যে বয়স বিবেচনায় ১০০ বছরের ঊর্ধ্বে রয়েছেন একজন, ৯১ থেকে ১০০ বছরের মধ্যে রয়েছেন তিনজন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে সাতজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে রয়েছেন ৩৩ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৫২ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৪১ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ২১ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১২ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে তিনজন আর ১১ থেকে ২০ বছরের মধ্যে রয়েছে একজন।

অধিদফতর জানায়, তাদের মধ্যে ঢাকা বিভাগের আছেন ৭০ জন, চট্টগ্রাম বিভাগের ৩৭ জন, রাজশাহী বিভাগের ১৭ জন, খুলনা বিভাগের ১৯ জন, বরিশাল ও রংপুর বিভাগের সাতজন করে, সিলেট বিভাগের ছয়জন আর ময়মনসিংহ বিভাগের রয়েছেন ১১ জন।

মারা যাওয়া ১৭৪ জনের মধ্যে সরকারি হাসপাতালে মারা গেছেন ১৩৪ জন, বেসরকারি হাসপাতালে ৩৬ জন আর বাড়িতে মারা গেছেন চারজন।

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.